kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই গ্রুপের দ্বন্দ্বে পৃথক দুই মঞ্চে বক্তৃতা দিলেন এরশাদ

নীলফামারী প্রতিনিধি   

৬ মার্চ, ২০১৬ ১৯:৩৮



দুই গ্রুপের দ্বন্দ্বে পৃথক দুই মঞ্চে বক্তৃতা দিলেন এরশাদ

নীলফামারী পার্টির বিবাদমান দুই গ্রুপের দ্বন্দের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে দ্বিবার্ষিক সম্মেলন। পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের নামও ঘোষাণা করলেন।

কিন্তু বক্তৃতা দিলেন ওই বিবাদমান দুই গ্রুপের পৃথক দুটি মঞ্চে।

বক্তৃতা দিয়ে সভাস্থল ত্যাগ করার সময় উম্মুক্ত মঞ্চে আয়োজিত জনসভার মাইকে ঘোষিত কমিটির বিরোধীতা করে শ্লোগান দেন দলের নেতা কর্মীরা।

স্থানীয় নেতাকর্মীরা জানান, নীলফামারী জেলা জাতীয় পার্টির আহবায়ক বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী ও সদস্য সচিব সাজ্জাদ পারভেজের নেতৃত্বে একটি গ্রুপ এবং যুগ্ম আহবায়ক সাবেক সাংসদ জাফর ইকবাল সিদ্দিকী ও যুগ্ম আহবায়ক মাহবুব আলীর নেতৃত্বে অপর গ্রুপটি দীর্ঘদিন ধরে দলের  বিভিন্ন কর্মসুচি পৃথকভাবে পালন করে আসছেন। এ নিয়ে মুখোমুখি অবস্থানের কারণে জেলা জাতীয় পার্টির বর্ধিত সভা ভন্ডুলও হয়েছিল।

রবিবার জেলা সম্মেলনের জন্য শওকত চৌধুরী ও সাজ্জাদ পারভেজ গ্রুপ শহরের উম্মুক্ত মঞ্চে এবং জাফর ইকবাল সিদ্দিকী ও মাহবুব আলীর গ্রুপ শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মেলনের আয়োজন করেন। পরে কেন্দ্রের নির্দেশে শিল্পকলা অডিটেরিয়ামে সম্মেলন এবং উম্মুক্ত মঞ্চে জনসভার কথা বলে দুই পক্ষকে বোঝানো হয়।

সে হিসেবে দুপুর একটার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ  এরশাদ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এসে সম্মেলনে যোগ দেন। সেখান সম্মেলন শেষে জাফর ইকবাল সিদ্দিকীকে সভাপতি, শওকত চৌধুরীকে সাধারণ সম্পাদক শাহজাহান আলী চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক এবং সাজ্জাদ পারভেজকে যুগ্ম সাধারণ সম্পাদক ঘোষণা করে দুপুর ২টা ৩০ মিনিটে উম্মুক্ত মঞ্চের জনসভায় য়োগ দেন। সেখানে প্রায় ৭ মিনিট বক্তব্য দেয়ার পর সভাস্থল ত্যগ করার সময় দলীয় নেতাকর্মীরা  হৈ-চৈ শুরু করেন। এ সময় সাজ্জাদ পারভেজের উপস্থিতিতে  তার সমর্থকরা ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে মাইকে বিভিন্ন শ্লোগান দেন। বিষয়টি জানতে চাইলে সাজ্জাদ পারভেজ বলেন, পরে বসে দলীয় ভাবে সিদ্ধান্ত জানানো হবে। তবে মাহবুব আলী বলেন, পার্টির চেযারম্যানের এ সিদ্ধান্তকে আমরা স্বাগত জানিয়েছি।


মন্তব্য