kalerkantho


দেশে যতই উন্নয়ন হোক, মানুষের মনে শান্তি নেই : এরশাদ

নীলফামারী প্রতিনিধি   

৬ মার্চ, ২০১৬ ১৯:৩৪



দেশে যতই উন্নয়ন হোক, মানুষের মনে শান্তি নেই : এরশাদ

দেশে শান্তি নেই উল্লেখ করে জাতীয় পাটির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, দেশে যতই উন্নয়ন হোউক, মানুষের মনে শান্তি নেই, নিরাপত্তা নেই। মা সন্তানকে খুন করছে, বন্দুক যুদ্ধে মানুষ মরছে। মানুষ নিরাপত্তা চায়, এভাবে দেশ চলে না।

রবিবার দুপুরে নীলফামারী শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা জাতীয় পাটির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রতিদিন শিশু হত্যা হচ্ছে, মানুষ হত্যা হচ্ছে। এ থেকে মানুষ মুক্ত হতে চায়। চায় মুক্ত বাতাস, মুক্তভাবে শ্বাসপ্রশ্বাস ফেলতে। কিন্তু মানুষের আজ সে স্বাধীননতা নেই। জ্বালাও পোড়াওয়ের রাজনীতি যারা করে তারা শান্তি দিতে পারে না। জাতীয় পাটি জ্বালাও পোড়াওয়ের রাজনীতি করে না। মানুষের শান্তি এবং স্বাধীনতা ফিরিয়ে দিতে পারে একমাত্র জাতীয় পাটি।

এরশাদ আরও বলেন, ১৯৯০ সালে স্বেচ্ছায় ক্ষমতা ছেড়েছি। কেন ছেড়ে দিলাম সেটি নিয়ে আমি বই লিখব। কথা ছিল সুষ্ঠ নির্বাচন দিয়ে যে ক্ষমতায় আসে আসুক। কিন্তু ওই শাহাবুদ্দিন বেইমানের বাচ্চা আমাকে নির্বাচনই করতে দিল না। আমাকে জেলে পুড়ে রাখল, মামলা হলো ৪৬টি। ছয় বছর জেল খাটলাম। পাঁচ কোটি টাকা জরিমানা দিলাম, এখনও দুটি মামলা ঝুলছে। ২৪ বছরেও আমাকে মামলা থেকে মুক্তি দেয়া হলো না। এর কারণ তারা (আওয়ামী লীগ, বিএনপি) আমাকে ভয় পায়, আমি রাজনীতিতে আসলে তাদের ভরাডুবি হবে।

জেলা জাতীয় পাটির আহ্বায়ক বিরোধী দলীয় হুইপ নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে এসময় বক্তৃতা দেন জাতীয় পাটির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার, জেলা জাতীয় পাটির যুগ্ন আহবায়ক সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

জাতীয় পাটির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, সাংগঠনিক শক্তির মাধ্যমে একটি রাজনৈতিক দল সামনের দিকে এগিয়ে চলে। ওই রাজনীতিতে লক্ষ্য, উদ্দশ্য থাকে। আর সেটি অর্জনের জন্য প্রয়োজন কৌশল। এসময় তিনি সংগঠন শক্তিশালী করার আহ্বান জানান নেতাকর্মীদের প্রতি।

শেষে সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকে সভাপতি, বিরোধী দলীয় হুইপ নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরীকে সাধারণ সম্পাদক, শাহজাহান চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক এবং শাজ্জাদ পারভেজকে যুগ্ম সাধারণ সম্পাদক করে জেলা জাতীয় পাটির দ্বি-বার্ষিক কমিটি ঘোষণা করেন পাটির চেয়ারম্যান এইচএম এরশাদ। শেষে বিকেলে তিনি শহরের উম্মুক্ত মঞ্চে আয়োজিত জনসভায় বক্তৃতা দেন।


মন্তব্য