বকশীগঞ্জে অতিদরিদ্র দু’শ নারীর-332841 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


বকশীগঞ্জে অতিদরিদ্র দু’শ নারীর বিক্ষোভ

জামালপুর প্রতিনিধি    

৬ মার্চ, ২০১৬ ১৭:৫০



বকশীগঞ্জে অতিদরিদ্র দু’শ নারীর বিক্ষোভ

 বকশীগঞ্জে নয়ন মিয়া নামের এক যুবক অতিদরিদ্র দু’শ নারীর কাছ থেকে প্রতারণার আশ্রয়ে ৪ লাখ ৪৯ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। ওই প্রতারককে গ্রেপ্তারের দাবিতে বকশীগঞ্জ পৌর শহরে রবিবার দুপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ভুক্তভোগী নারীরা।

বকশীগঞ্জ পৌর এলাকার বাসিন্দা প্রতারণার শিকার ভারতী রানী, মনিরুল ইসলাম, শাহজামাল মিয়া ও মোস্তফা মিয়া জানান, বকশীগঞ্জের সূর্যনগর গ্রামের সুরুজ মিয়ার পুত্র নয়ন মিয়া ও তার সহযোগি ওহেদা বেগম উপজেলার বিভিন্ন গ্রামের অতিদরিদ্র নারীদের বিধবা ভাতা, বয়স্ক ভাতা, ভিজিডি কার্ড ও ৪০ দিনের কর্মসূচিতে কাজের সুযোগ করে দেওয়ার নামে ৪ লক্ষ ৪৯ হাজার টাকা হাতিয়ে নেয়। স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের নাম ভাঙিয়ে অতিদরিদ্র নারীদের কাছ থেকে টাকা নেয় প্রতারক নয়ন ও তার সহযোগী ওয়াহেদা বেগম। কিন্তু পরবর্তীতে ওই টাকা নিয়ে দরিদ্র নারীদের কোন প্রকার সুযোগ সৃষ্টি করে না দিয়ে আত্মসাতের পায়তারা করছে। সম্প্রতি প্রতারক নয়ন মিয়া ও তার সহযোগি ওহেদা বেগমের কাছে টাকা ফেরত চাইতে গেলে তারা অতিদরিদ্র নারীদের মারধোরসহ প্রাননাশের হুমকি দেয়। এনিয়ে এলাকায় কয়েক দফা শালিস বৈঠক হলেও ভুক্তভোগীরা অর্থ ফেরৎ দেয়নি প্রতারক নয়ন মিয়া ও তার সহযোগীরা। তাই নিরুপায় হয়ে ভুক্তভোগী দুই শতাধিক নারী রবিবার দুপুরে পৌর শহরে প্রতারক নয়ন ও তার সহযোগীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বকশীগঞ্জ এনএম উচ্চ বিদ্যালয়ে মাঠে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন প্রতারণার শিকার ভারতী রানী, মনিরুল ইসলাম, শাহজামাল মিয়া, মোস্তফা মিয়া প্রমুখ।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম উদ্দিন জানান, প্রতারণার শিকার বকশীগঞ্জের অতিদরিদ্র মহিলারা থানায় একটি অভিযোগ জমা দিয়েছেন। তাদের অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একজন উপ-পরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে।

মন্তব্য