kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বাগমারায় বোমাসহ ৩ জেএমবি সদস্য আটক

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৬ ১০:০১



বাগমারায় বোমাসহ ৩ জেএমবি সদস্য আটক

রাজশাহীর বাগমারা উপজেলার সগুনা পূর্বপাড়া গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে জামা'আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে আটক করেছে র‌্যাব-৫। আজ রবিবার ভোরে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১৬টি ককটেল, সাতটি পেট্রলবোমা ও বেশকিছু জিহাদি বই জব্দ করা হয়েছে। র‍্যাব-৫-এর মিডিয়া উইং কর্মকর্তা এএসপি শ্যামল কুমার চৌধুরী এসব তথ্য জানান। আটকরা হলেন : আমিনুর রহমান সুপন (৩৫), আবু সাঈদ (২৮) ও শাহেন শাহ (৫২)। তাদের র‍্যাব-৫-এর সদর দপ্তরে রাখা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এদিকে র‌্যাব-৫-এর এএসপি অলক বিশ্বাস জানান, রাতে পূর্বপাড়া গ্রামে তিন অপরিচিত লোককে ঘোরাফেরা করতে দেখে সন্দেহ হওয়ায় স্থানীয়রা র‌্যাবকে খবর দেয়। পরে ওই তিনজনকে আটক করে তল্লাশি চালানো হলে তাদের সঙ্গে থাকা ব্যাগে ১৬টি হাতবোমা, সাতটি পেট্রলবোমা ও আটটি জিহাদি বই পাওয়া যায়। আটক তিনজনই জেএমবির সদস্য। তারা ৭ মার্চের অনুষ্ঠানে হামলার প্রস্তুতি নিচ্ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমাদের জানিয়েছে। আটকদের রাজশাহী র‌্যাব সদর দপ্তরে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে এ ‍বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

গতবছর ডিসেম্বরে এই বাগমারাতেই আহমদিয়া সম্প্রদায়ের একটি মসজিদে জুমার নামাজের সময় আত্মঘাতী বোমা হামলা চালিয়ে হামলাকারী নিজেই নিহত হয়। জঙ্গি তৎপরতার কারণে রাজশাহীর বাগমারা এর আগেও বহুবার সংবাদ শিরোনাম হয়েছে। গত বছর অাগস্টে লুৎফর রহমান নামের একজনকে গ্রেপ্তারের পর র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, তিনি জেএমবির সাবেক নেতা শায়খ আবদুর রহমান ও সিদ্দিকুর রহমান বাংলা ভাইয়ের উপদেষ্টা ছিলেন। রাজশাহী অঞ্চলে জেএমবি সদস্যদের আবারও সংগঠিত করার তৎপরতা চালাচ্ছিলেন তিনি।

 


মন্তব্য