জয়পুরহাটে ব্যালট পেপার ছিনতাই, রাবার-332513 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


জেলা মোটর শ্রমিক ইউনিয়ন নির্বাচন

জয়পুরহাটে ব্যালট পেপার ছিনতাই, রাবার বুলেট নিক্ষেপ

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৯:৫৪



জয়পুরহাটে ব্যালট পেপার ছিনতাই, রাবার বুলেট নিক্ষেপ

জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণে দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তিন রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। আজ শনিবার দুপুরে ভোটগ্রহণ চলাকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জয়পুরহাট হারাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ শনিবার সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছিল। দুপুর আড়াইটার দিকে রফিক-মোস্তফা প্যানেলের সমর্থনে এক দল বহিরাগতরা কেন্দ্রে প্রবেশ করে ব্যালট পেপার ছিনতাই শুরু করে। এ সময় সাধারণ সম্পাদক প্রার্থী শিপলু পক্ষের সাথে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ওই সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে তিন রাউন্ড ফাঁকা রাবার বুলেট নিক্ষেপ করে।

রফিক-মোস্তফা প্যানেলের সভাপতি প্রার্থী রফিকুল ইসলাম তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছিল। এ সময় কে বা কারা গোলমাল করেছে তা জানেন না। তিনি পুনরায় ভোটগ্রহণের দাবি জানান।

এ ব্যাপারে ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা তমিজার রহমান জানান, শান্তিপূর্ণ ভোটগ্রহণে হঠাৎ গণ্ডগোল শুরু হয়। পরিস্থিতি বেশি খারাপ হওয়ায় ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা আবু হাসনাত মো. শহিদুল্লাহ বলেন, ভোটগ্রহণ স্থগিত করে ব্যালট পেপার ও ব্যালট বাক্স নিয়ে যাওয়া হয়েছে।

 

মন্তব্য