ঝালকাঠিতে দুই ইউপি নির্বাচনে-332489 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


ঝালকাঠিতে দুই ইউপি নির্বাচনে স্বামীর প্রতিদ্বন্দ্বী স্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৮:১২



ঝালকাঠিতে দুই ইউপি নির্বাচনে স্বামীর প্রতিদ্বন্দ্বী স্ত্রী

প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া ঝালকাঠির ৩১ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মধ্যে নলছিটি উপজেলার দপদপিয়া ও কাঁঠালিয়া উপজেলার আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বামী-স্ত্রী। এরা হলেন : দপদপিয়া ইউনিয়নে প্রার্থী মিজানুর রহমান (আনারস) ও তার স্ত্রী সুমনা রহমান (মোটরসাইকেল) এবং আওরাবুনিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কামারুজ্জামান লিটন নকিব (ঘোড়া) ও তার স্ত্রী কানিজ ফাতেমা জুথি (টেবিল ফ্যান)। এরা চারজনই দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতীক বরাদ্দের পর থেকে প্রত্যেকেই ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। নিজ নিজ প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করছে। এই দুই ইউনিয়নের ভোটারদের মাঝেও নির্বাচন নিয়ে কৌতূহলের সৃষ্টি হয়েছে।

ইউপি চেয়ারম্যান প্রার্থী সুমনা রহমান বলেন, এলাকার জনসাধারণের সাথে দীর্ঘদিনের সুখ-দুঃখ, সুবিধা-অসুবিধা ও ভালো-মন্দ ভাগাভাগি করে নেওয়ার মাধ্যমে একটা ভালো সম্পর্ক সৃষ্টি হয়েছে। এ জন্য জনগণ আমাকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার জন্য অনুরোধ করেছে।

তিনি আরো বলেন, আমার স্বামী ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। কিন্তু তাকে মনোনয়ন দেওয়া হয়নি। তাই আমরা স্বামী-স্ত্রী প্রার্থী হয়েছি।

আওরাবুনিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কামারুজ্জামান লিটন নকিব বলেন, আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে আমরা স্বামী-স্ত্রী দুজনে প্রার্থী হয়েছি। সুষ্ঠু নির্বাচন হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

 

মন্তব্য