kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দিনাজপুরে ১৪ মার্চ হরতাল

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৭:৫০



দিনাজপুরে ১৪ মার্চ হরতাল

দিনাজপুর পৌরসভার ময়লা-গাড্ডার জমি দখলের প্রতিবাদে আগামী ১৪ মার্চ দিনাজপুরে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এ ব্যাপারে পৌর পরিষদ শনিবার সকাল ১০টায় দিনাজপুর লোকভবনে সুধী সমাবেশের আহবান করেন।

সুধী সমাবেশ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ময়লা গাড্ডা দখল মুক্ত করার আলটিমেটাম দিয়ে পৌর মেয়র এই কর্মসূচির ডাক দেন।

পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের সভাতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, সচেতন নাগরিক সমাজ দিনাজপুরের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, পৌরসভার সাবেক চেয়ারম্যান সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী, কাউন্সিলর রবিউল ইসলাম রবি, রোকেয়া বেগম লাইজু, রেহাতুল ইসলাম খোকা, অ্যাডভোকেট মেহেরুল ইসলাম, সাংবাদিক ওয়াহেদুল আলম, সুলতান কামাল উদ্দীন বাচ্চু, আহমদ শফি রুবেল।

সুধী সমাবেশ থেকে প্রশাসনকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে পৌরসভার ময়লা গাড্ডা দখলদার মুক্ত করার আলটিমেটাম দিয়ে ১২ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে : আগামী ৫ মার্চ বিক্ষোভ মিছিল, ৬ মার্চ পৌরসভায় সকাল ১১টায় সংবাদ সম্মেলন, ৮ মার্চ সকাল ১০টায় মানববন্ধন, ৯ ও ১০ মার্চ জনমত তৈরির লক্ষ্যে ১২টি ওয়ার্ডে জনগণের সাথে মতবিনিময়, ১৩ মার্চ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে স্মারকলিপি প্রদান, ১৪ মার্চ দিনাজপুরে সকাল-সন্ধ্যা হরতাল ও ১৫ মার্চ ময়লা গাড্ডা উদ্ধারের জন্য কাফনের কাপড় পরে ময়লা গাড্ডার উদ্দেশে যাত্রা এবং সেখানে সুধী সমাবেশ।


মন্তব্য