kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


গণমনস্তাত্ত্বিক রোগে ছাগলনাইয়ার ১৩ শিক্ষার্থী হাসপাতালে

ফেনী প্রতিনিধি    

৫ মার্চ, ২০১৬ ১৬:৪৯



গণমনস্তাত্ত্বিক রোগে ছাগলনাইয়ার ১৩ শিক্ষার্থী হাসপাতালে

ফেনীর ছাগলনাইয়ায় 'গণমনস্তাত্ত্বিক রোগে' আক্রান্ত হয়ে একই শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ জনসহ ১৩ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছে। অসুস্থ শিক্ষার্থীরা উপজেলার নিজপানুয়া ইসলামিয়া মাদ্রাসার ছাত্রী।

এ ছাড়া আরেকজন তাদের সঙ্গে আসা দর্শনার্থী বলে জানা গেছে। আজ শনিবার সকালে মাদ্রাসার ক্লাস শুরুর আগে এ ঘটনা ঘটে।

মাদ্রাসার তত্ত্বাবধায়ক মো. ইউনুছ জানান, সকালে অষ্টম শ্রেণির ছাত্রী নুসরাত জাহান ফারিয়া হঠাৎ 'বুকে ব্যথা'- বলে অজ্ঞান হয়ে পড়ে। এর পরপরই তাকে দেখতে ছুটে আসা অন্য ছাত্রীরাও অসুস্থ হয়ে পড়ে। এ অবস্থা দেখে শিক্ষকরা মাদ্রাসা ছুটি ঘোষণা করে অসুস্থ শিক্ষার্থীদের ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্যে নিয়ে আসেন। অসুস্থ ছাত্রীদের মধ্যে একজন চতুর্থ শ্রেণির, চারজন সপ্তম শ্রেণির ও সাতজন অষ্টম শ্রেণির ছাত্রী। আরেকজন তাদের সঙ্গে আসা নিজপানুয়া গ্রামের মো. দুলালের মেয়ে শাকিলা আক্তার (১৪)। তাদের মধ্যে দুজনকে উন্নত চিকিৎসার জন্যে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুনায়েদ মাহমুদ খান জানান, অসুস্থ সবাই 'গণমনস্তাত্ত্বিক' রোগে আক্রান্ত। এটি কোনো ভাইরাস বা ছোঁয়াচে রোগ নয়। মূলত ভয়-ভীতি, মানসিক চাপ ও আতঙ্কজনিত সমস্যা থেকে এমন হতে পারে। "
           

 


মন্তব্য