নোবিপ্রবিতে অপেক্ষমাণ তালিকা থেকে-332456 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


নোবিপ্রবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি কাল

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৬:০২



নোবিপ্রবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি কাল

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে বিভিন্ন বিভাগে শূন্য আসনে অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি করা হবে আগামীকাল রবিবার। আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সচিব প্রফেসর মো. মমিনুল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে রবিবার ইউনিট এর অপেক্ষমাণ মেধাতালিকা ৩২১-৫২০ পর্যন্ত, মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ১৮-৪৭ পর্যন্ত এবং উপজাতি কোটায় মেধাতালিকা ০৬-১০ পর্যন্ত শিক্ষার্থীদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

ইউনিটে 'বি'র অপেক্ষমাণ মেধাতালিকা ৭৪৭- ৯৪৬ পর্যন্ত, মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ৩৬-৫৫ পর্যন্ত উপস্থিত থাকতে বলা হয়েছে। ইউনিট সির অপেক্ষমাণ মেধাতালিকা ৮৮-১০৭ পর্যন্ত ও মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ৬-১০ পর্যন্ত উপস্থিত থাকতে বলা হয়েছে। এই ‌ইউনিটে ইংরেজি বিভাগে ৬টি আসন এবং মুক্তিযোদ্ধা কোটায় ইংরেজি বিভাগে ১টি আসন শূন্য রয়েছে।

ইউনিটে ডির অপেক্ষমাণ মেধাতালিকা ৭২-৮১ (বিজ্ঞান), ৬৫-৮০ (বাণিজ্য) এবং ২৮-৩২ (মানবিক) পর্যন্ত উপস্থিত থাকতে বলা হয়েছে। এই ইউনিটে অর্থনীতি বিভাগে (বিজ্ঞান) ২টি, (বাণিজ্য) ৩টি ও (মানবিক) ১টি আসন শূন্য রয়েছে। এদিনে সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে ভর্তি কার্যক্রম শুরু হবে।

ভর্তির জন্য পরীক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মূল মার্কশিট ও সত্যায়িত কপি, পরীক্ষার প্রবেশপত্র, ৫ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, নাগরিকত্বের সনদ, জন্মনিবন্ধন/পাসপোর্ট এর সত্যায়িত কপি, মুক্তিযোদ্ধা কোটাধারীদের সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদি, নানা-নানির, সম্পর্কের সার্টিফিকেটের মূলকপি ও সত্যায়িত কপি, উপজাতি প্রার্থীদের জাতিভিত্তিক প্রত্যয়নপত্রের মূলকপি ও সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে। এ ছাড়া ভর্তীচ্ছুদের প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফি ও অন্যান্য ফি বাবদ আনুমানিক ২২ হাজার টাকা লাগবে।

 

মন্তব্য