আড়াইহাজারে কারখানার ৪র্থ তলার ছাদ-332036 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


আড়াইহাজারে কারখানার ৪র্থ তলার ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৪ মার্চ, ২০১৬ ০৪:২৭



আড়াইহাজারে কারখানার ৪র্থ তলার ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ফতেপুর ইউনিয়নের বগাদী কালির হাট এলাকার বোনাফাইড নিটিং মিলস নামের এক মশারীর মিলে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে আহছান উলস্নাহ (৪০) নামের এক শ্রমিক রহস্যজনকভাবে নিহত হয়েছে। কারখানার ৪ তলার ছাদ থেকে পড়ে তার মৃতু্য হয়েছে। তবে পুলিশ বলছে ঘটনাটি রহস্যজনক। নিহত শ্রমিক আহছান উল্লাহ উপজেলার মাহমুদপুর এলাকার আব্দুল আজিজের পুত্র। নিহতের বায়েজিদ (১৩) নামে এক ছেলে ও ইলমা (১০) নামে এক মেয়ে রয়েছে।

আড়াইহাজার থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রমিক আহসান উল্লাহকে আহত অবস্থায় মিলের সামনে থেকে স্থানীয় লোকজন উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

মিলের ম্যানেজার জহিরুল হক জানান, আহসান উল্লাহ মিলের ৪ তলার ছাদে কাজ করার সময় পা পিছলে ছাদ থেকে পড়ে গিয়ে মারাত্মক ভাবে আহত হলে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহরের ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রেরণ করেছে।

স্থানীয় একটি সুত্রে জানা গেছে, মিলের মালিক পক্ষের সঙ্গে বেশ কিছুদিন যাবৎ আহসান উল্লার সম্পর্ক ভাল যাচ্ছিল না। ঘটনার দিন আহসান উল্লাহর মাথা ও দেহের বিভিন্ন অংশ থেতলানো অবস্থায় মিলের সামনে পাওয়া যায়।

মিলের শ্রমিকরা নাম প্রকাশ না করার শর্তে জানায়, ছাদের উপর কোন রেলিং না থাকায় অনেকটা ঝুঁকি নিয়ে কাজ করতে হয় তাদের। গত ২ মাস আগে বৈদ্যুতিক তারে জড়িয়ে  একই ছাদে আরো একজন শ্রমিকের মৃত্যু হয়। শ্রমিক নিহত বা আহত হলে মালিকপক্ষ কিংবা কর্মকর্তারা এগিয়ে আসেন না।

আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। তদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে।

মন্তব্য