kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


নীলফামারীর ইটাখোলা ইউনিয়নকে বাল্যবিয়েমুক্ত ঘোষণা

নীলফামারী প্রতিনিধি    

৩ মার্চ, ২০১৬ ১৭:৩৪



নীলফামারীর ইটাখোলা ইউনিয়নকে বাল্যবিয়েমুক্ত ঘোষণা

নীলফামারী জেলা সদরের ইটাখোলা ইউনিয়নকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ইউনিয়নের কানিয়ালখাতা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এক গণসমাবেশে এ ঘোষণা দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, ইটাখোলা ইউপি চেয়ারম্যান হাফিজুর রশিদ, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, সদর থানার ওসি শাহজাহান পাশা, শিক্ষক সুধীর রায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক জাহিদুল ইসলাম, বেসরকারি সংস্থা ল্যাম্বের আইএম পাওয়ার প্রকল্পের প্রতিনিধি এনামুল হক প্রমুখ।

শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত সমাবেশে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলী জানান, উপজেলা প্রশাসনের আযোজনে বেসরকারি উন্নয়ন সংস্থা ল্যাম্ব আইএম পাওয়ার প্রকল্পের সহযোগিতায় নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর ধারবাহিকতায় উপজেলার প্রতিটি ইউনিয়ন ও একটি পৌরসভাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ঘোষণা করা হচ্ছে।   আগামী এপ্রিল মাসে সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর আনুষ্ঠানিকভাবে সদর উপজেলাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাকদমুক্ত ঘোষণা করবেন।

 


মন্তব্য