জামালপুরে আওয়ামী লীগের বিদ্রোহী-331741 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


জামালপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৬৩, বিএনপির ৬

জামালপুর প্রতিনিধি    

৩ মার্চ, ২০১৬ ১৬:৩৬



জামালপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৬৩, বিএনপির ৬

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপে জামালপুর সদর উপজেলার ১৫টি এবং মেলান্দহ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। ওই ২৬টি ইউনিয়নে গতকাল বুধবার চেয়ারম্যান পদে ১২৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯৫ জন এবং সাধারণ আসনের সদস্য পদে ৯৮২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে ২৬টি ইউনিয়নে ৬৯ জন স্বতন্ত্র চেয়রম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন ৬৩ জন এবং বিএনপির বিদ্রোহী প্রার্থী রয়েছেন ছয়জন।

মনোনয়পত্র জমা দেওয়ার শেষ দিনে এ দুটি উপজেলার রিটার্নিং  অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়সমূহে ছিল প্রার্থী, প্রার্থীদের প্রস্তাবকারী, সমর্থনকারী ও সাধারণ ভোটারদের পদচারণায় মুখরিত। প্রার্থীরা ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তাঁদের মনোয়নপত্র জমা দিয়েছেন।

জামালপুর সদর উপজেলা রিটার্নিং অফিসার আনোয়ার মাহমুদ জানান, তাঁর কার্যালয়সহ উপজেলা পরিষদের সাতটি দপ্তরে সাতজন সহকারী রিটার্নিং অফিসার প্রার্থীদের মনোনয়পত্র জমা নেন। জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৭৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৫৬ জন এবং সাধারণ আসনে সদস্য পদে ৫৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ১৫ জন, বিএনপিসমর্থিত ১৫, জাতীয় পার্টির পাঁচজন, ইসলামী আন্দোলনের একজন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৪৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জামালপুর সদর উপজেলার আওয়ামীলীগ ও বিএনপি দলীয় সুত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে ৪৩ জন স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ১৫টি ইউনিয়নের ১৩টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন ৩৯ জন। অপরদিকে, স্বতন্ত্র প্রার্থীদের মধ্য থেকেই এ উপজেলার চারটি ইউনিয়নে বিএনপির একজন করে বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

মেলান্দহ উপজেলা রিটার্নিং অফিসার মো. মাহমুদুল আলম জানান, তাঁর কার্যালয়সহ উপজেলা পরিষদের পাঁচটি দপ্তরে পাঁচজন সহকারী রিটার্নিং অফিসার প্রার্থীদের মনোনয়পত্র জমা নেন। মেলান্দহ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৫০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩৯ জন এবং সাধারণ আসনে সদস্য পদে ৪৩৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ১১ জন, বিএনপি সমর্থিত ১১ জন, জাতীয় পার্টির একজন, জাকের পার্টির একজন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

মেলান্দহ উপজেলা আওয়ামী লীগ ও বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, মেলান্দহ উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ১০টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন ২৪ জন। অপরদিকে ১১টি ইউনিয়নের মধ্যে মাত্র দুইটি ইউনিয়নে বিএনপির একজন করে বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

মন্তব্য