kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


শিক্ষক লাঞ্ছনার ঘটনা

মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষকদের ক্লাস বর্জন

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার    

৩ মার্চ, ২০১৬ ১৪:১৪



মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষকদের ক্লাস বর্জন

মৌলভীবাজার সরকারি কলেজে কয়েকজন উচ্ছৃঙ্খল ছাত্রের হাতে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবু হানিফ লাঞ্ছিত হওয়ার ঘটনায় আজ বৃহস্পতিবার ক্লাস বর্জন করে কালো ব্যাজ ধারণ করেছেন ওই কলেজের শিক্ষকরা। গতকাল বুধবার দুপুর ১টায় কলেজ ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবু হানিফ কয়েকজন ছাত্রের হাতে লাঞ্ছিত হন।

লাঞ্ছনার শিকার শিক্ষক আবু হানিফের সঙ্গে যোগযোগ করা হলে তিনি বলেন, "আমার মেয়েকে বাসায় পৌঁছে দেওয়ার জন্য অফিস থেকে বের হয়ে প্রশাসন ভবনের সামনে ফুল বাগানের পাশে পৌঁছালে পূর্ব থেকে প্রস্তুতি নিয়ে থাকা কয়েকজন ছাত্রলীগকর্মী ও তাদের সঙ্গে থাকা বহিরাগতরা অতর্কিত হামলা চালায়। আমি আত্মরক্ষার জন্য প্রশাসন ভবনের ভেতরে ঢুকে পড়লে হামলাকারীরা পালিয়ে যায়। " তিনি বলেন, "কয়েকজন শিক্ষকের প্ররোচনায় এ হামলার ঘটনা ঘটেছে বলে আমি অনুমান করছি। "
 
মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলাম বলেন, "শিক্ষকের ‌ওপর হামলার বিষয়টি শুনে আমি খুব লজ্জিত হয়েছি। এ বিষয়ে শিক্ষক পরিষদের জরুরি সভা আহ্বান করে কর্মসূচি নেওয়া হয়েছে। " জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি বলেন, "কলেজ শিক্ষকের ওপর ছাত্রলীগকর্মীরা হামলা চালিয়েছে এমন কোনো ঘটনার খবর এখনো পাইনি। উচ্ছৃঙ্খল ছাত্ররা কোনো ঘটনা করে থাকলে এর দায় ছাত্রলীগ নেবে না। বর্তমানে মৌলভীবাজার সরকারি কলেজে ছাত্রলীগের কোনো কমিটিই নেই। "

 


মন্তব্য