kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


র‍্যাবের তৎপরতায় উদ্ধার হলো দুইবোন

নিজস্ব প্রতিবেদক,কুমিল্লা   

২ মার্চ, ২০১৬ ২২:৩৬



র‍্যাবের তৎপরতায় উদ্ধার হলো দুইবোন

কুমিল্লা শহরের একটি স্কুল থেকে দুই শিশু শিক্ষার্থী বোনকে অপহরণ করে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবির ৬ ঘণ্টার মধ্যে অপহৃতদের উদ্ধার করেছে র‌্যাব। বুধবার দুপুর সাড়ে ১১ টার দিকে ইকরা স্কুল ও মাদ্রাসা থেকে বোরখা পরিহিত দুই মহিলা এসে খালা পরিচয়ে তাদের নিয়ে যায়।

পরে দুপুর ১টার দিকে অপহৃতদের মা রহিমা বেগমের মুঠোফোনে ফোন করে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। পরে কুমিল্লাস্থ র‌্যাব-১১ এর একটি দল অভিযান চালিয়ে জেলার চৌদ্দগ্রাম থেকে বিকাল সাড়ে ৫টার দিকে তাদের উদ্ধার করে।

স্থানীয় সূত্র জানায়, কুমিল্লা শহরের টমসনব্রিজ লাকসাম রোডে অবস্থিত ইকরা স্কুল ও মাদ্রাসায় পড়াশোনা করে মিফতাহুল জান্নাত (১০) ও নাজিয়া সুলতানা মাহি(৯) নামে দুই বোন। জান্নাত তৃতীয় শ্রেণিতে এবং মাহি দ্বিতীয় শ্রেণিতে পড়ে। তাদের গ্রামের বাড়ি কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুরের আলেকজিয়া এলাকায়। কিন্তু তারা থাকেন কুমিল্লা শহরের টমসনব্রিজের এয়ারপোর্ট রোডের রিলায়েন্স ভবনে। তাদের বাবা নাম দেলোয়ার হোসেন ও মায়ের নাম রহিমা বেগম।

স্থানীয় সূত্র আরো জানায়, ইক্রা স্কুল ও মাদ্রাসার সহোদর দুই শিশু ছাত্রী মিফতাহুল জান্নাত ও নাজিয়া সুলতানা মাহী প্রতিদিনের মতো বুধবার সকালে ওই স্কুলে যায়। বেলা সাড়ে ১১টার দিকে খালা পরিচয়ে বোরকা পরিহিত দুই মহিলা তাদেরকে ইক্রা স্কুল থেকে নিয়ে যায়। পরে মোবাইল ফোনে তাদের মা রহিমা বেগমের কাছে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। খবর পেয়ে পুলিশ ও র‌্যাবের টিম অভিযানে নামে।

র‌্যাব জানায়, মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থেকে বিকাল সাড়ে ৫টার দিকে তাদেরকে উদ্ধার করা হয়। সন্ধ্যা সোয়া ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অপহৃত ২ শিশু ও অপহরণকারী এক মহিলাকে র‌্যাব কার্যালয়ে নিয়ে আসা হচ্ছিল বলে র‌্যাবের একটি সূত্র জানিয়েছে।


মন্তব্য