kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


সাভারে ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ১০:০৮



সাভারে ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে

ঢাকার উপকণ্ঠ আশুলিয়ায় ঝুটের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আজ বুধবার সকাল ৯টার কিছু আগে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এর আগে ভোর ৫টার দিকে জামগড়া সরকার মার্কেট এলাকার ভাগবাড়ীতে একটি গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা আশপাশের ১০টি গুদামে ছড়িয়ে পড়ে।

ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (ডিইপিজেড) ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা আবদুল হামিদ জানান, ভোরে এমরান হাজির গোডাউনে আগুন দেখে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন। পরে সাভার ও আশুলিয়ার তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু আগুনের তীব্রতা বেশি হওয়ায় তা দ্রুত আশপাশের আরো ১০টি গুদামে ছড়িয়ে পড়ে। পরে ধামরাই, গাজীপুর, কালিয়াকৈর ও টঙ্গী এলাকার আরো নয়টি ইউনিট তাদের সঙ্গে যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আবদুল হামিদ আরো জানান, আগুন নেভাতে গিয়ে ধোঁয়া ও হাত-পায়ে আঘাত পেয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। পরে তাঁদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। তবে কীভাবে জুটের গুদামে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, সে বিষয়ে কিছু জানাতে পারেননি এ ফায়ার সার্ভিস কর্মকর্তা।

 


মন্তব্য