kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


নিষেধাজ্ঞা অমান্য : লক্ষ্মীপুরে ৮ জেলের জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২ মার্চ, ২০১৬ ০৯:১০



নিষেধাজ্ঞা অমান্য : লক্ষ্মীপুরে ৮ জেলের জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে মাছ শিকারের সময় আটক ৮ জেলেকে ৩২ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শফি কামাল এ জরিমানা আদায় করেন।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার চরলক্ষ্মী গ্রামের ললিত মোহন জলদাস, অনন্ত জলদাস, ক্ষিরমন জলদাস, বিপ্লব জলদাস, শিপন জলদাস, রাধা কমল জলদাস, বিপ্লব জলদাস ও সারধা জলদাস। তাদের প্রত্যেককে ৪ হাজার টাকা করে মোট ৩২০০০ টাকা জরিমানা করা হয়।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শফি কামাল বলেন, নিষিদ্ধ সময়ে মাছ ধরায় এদের ওই জরিমানা করা হয়েছে। মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪(ক) ধারায় ওই অর্থদণ্ড করা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর প্রায় ১০০ কিলোমিটার এলাকায় ২ মাস পর্যন্ত মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এ সময়  মাছ পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। নিষেধাজ্ঞা অমান্য করলে কমপক্ষে ৬ মাসের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে।

 


মন্তব্য