জয়পুরহাটে ৩৩ কেজি বিষ্ফোরক পদার্থসহ-331226 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


জয়পুরহাটে ৩৩ কেজি বিষ্ফোরক পদার্থসহ আটক ২

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ০৯:০২



জয়পুরহাটে ৩৩ কেজি বিষ্ফোরক পদার্থসহ আটক ২

১৫ ঘন্টার ব্যবধানে প্রায় ৩৩ কেজি বিষ্ফোরক পদার্থসহ দুজনকে আটক করেছে জয়পুরহাট-৩ বিজিবি ব্যাটালিয়নের আটাপাড়া ক্যাম্পের সদস্যরা। এ বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট-৩ বিজিবি’র আটাপাড়া ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সুবেদার দেলোয়ার হোসেন।

তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যায় একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে সাড়ে ১৭ কেজি বিষ্ফোরক পদার্থ উদ্ধার এবং এর সাথে জড়িত সন্দেহে দুজনকে আটক করা হয়। এর আগে সোমবার রাতে একই স্থানে যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় প্লাস্টিকের বালতি থেকে আরো ১৫ কেজি বিস্ফোরক পদার্থ উদ্ধার করে একই ক্যাম্পের বিজিবি সদস্যরা। বিস্ফোরক দ্রব্যগুলো ধ্বংসের জন্য জয়পুরহাট ৩ বিজিবিতে জমা দেওয়া হয়েছে। বিস্ফোরক আইনে মামলাসহ আটক ব্যক্তিকে পাঁচবিবি থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান এই বিজিবি কর্মকর্তা।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জয়পুরহাট-৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আব্দুল খবির জানান, নাশকতার উদ্দেশে পাউডার জাতীয় বিষ্ফোরক পদার্থগলো অবৈধ্য পথে ভারত থেকে নিয়ে আসা হচ্ছিল। উদ্ধারকৃত বিস্ফোরক পাউডারের সাথে জড়িতদের খুঁজে বের করতে অভিযান চলছে বলেও তিনি জানান।

মন্তব্য