গঙ্গাচড়ার মানুষের উন্নয়নে সরকারের-330977 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


গঙ্গাচড়ার মানুষের উন্নয়নে সরকারের সব সুবিধা আনা হবে : রাঙ্গা

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ২১:৪৯



গঙ্গাচড়ার মানুষের উন্নয়নে সরকারের সব সুবিধা আনা হবে : রাঙ্গা

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, গঙ্গাচড়ার মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে সরকারের দেয়া সকল সুবিধা আনা হবে। এই এলাকার মানুষ নদীর সাথে যুদ্ধ করে টিকে থাকতে জানে তাই সুযোগ পেলে তারা কাজ করে নিজেদের ভাগোন্নয়ন ঘটাতে পারবেন।
আজ তিস্তা নদী ভাঙ্গন কবলিত এলাকার শিক্ষিত যুবক ও যুব মহিলাদের এক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে গঙ্গাচড়া মহিলা ডিগ্রী কলেজ প্রাঙ্গণে আয়োজিত ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর (৪র্থ পর্ব) অধীনে এই কর্মসূচির আয়োজন করা হয়।
গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তৃতা করেন রংপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক দিলগীর আলম, গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু এবং গঙ্গাচড়া জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সামসুল আলম।
মশিউর রহমান রাঙ্গা বলেন, আমাদের লক্ষ্য গঙ্গাচড়ার মানুষের ভাগোন্নয়ন। ইতোমধ্যেই গঙ্গাচড়ার অধিকাংশ কাঁচা রাস্তা পাকা করা হয়েছে। এলক্ষ্যে এখনো একশ’ কোটি টাকার কাজ করা হচ্ছে। তিস্তা নদীর বাঁধের জন্য ১৩৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের প্রস্তাব দেয়া হয়েছে।
গঙ্গাচড়া উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর (৪র্থ পর্ব) আওতায় ৬ হাজার ৪১৩ জন বেকার আবেদন করেন। তিন ধাপে যাচাই বাছাই শেষে ৪ হাজার ২৩৪ জনকে নির্বাচন করা হয়। নির্বাচিত প্রার্থীদেরকে ৩ ধাপে তিন মাসের প্রশিক্ষণ দিয়ে অস্থায়ী ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

মন্তব্য