ভোলায় আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে-330949 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


ইউপি নির্বাচন

ভোলায় আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে হুমকির অভিযোগ

ভোলা প্রতিনিধি   

১ মার্চ, ২০১৬ ২০:২০



ভোলায় আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে হুমকির অভিযোগ

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হুমকি-ধমকির অভিযোগ পাওয়া গেছে। ওই ইউনিয়নের আওয়ামী লীগ দলীয় বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম রাকিব অভিযোগ করে জানান, নির্বাচনকে প্রভাবিত করতে এ ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর লোকজন তার কর্মী-সমর্থকদের বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছে। গতকাল সোমবার রাতে রতনপুর বাজারে হারুন অর রশিদ নামে তার এক কর্মীকে প্রকাশ্যে হুমকি দিয়েছেন আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন ও তার ভাই শামিম। তারা হারুনকে হুমকি দিয়ে বলেন, এ বাজারে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ছাড়া অন্য কোন প্রার্থীর নির্বাচনী অফিস থাকবে না। তাই তার নির্বাচনী অফিস বন্ধ করে রাখার জন্যও চাপ দেয়। সরকার দলীয় চেয়ারম্যান প্রার্থীর হুমকি-ধমকি অব্যাহত থাকলে আসন্ন ইউপি নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়েও আশঙ্কা প্রকাশ করেন এই স্বতন্ত্র প্রার্থী।

স্থানীয়রা জানায়, সোমবার রাতে রতনপুর বাজারে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম রাকিবের নির্বাচনী অফিস বন্ধ করে দেওয়ার জন্য হুমকি দেন আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী জসিমউদ্দিন ও তার ভাই শামিম। এছাড়া রাতে রতনপুর বাজারে উভয় প্রার্থীর লোকজন মিছিল-পাল্টা মিছিল ও শোডাউন করলে বাজারে উত্তেজনা বিরাজ করে। পরে ঘটনাস্থলে পুলিশ আসলে পরিস্থিতি শান্ত হয়।

এ প্রসঙ্গে কথা বলার জন্য আজ মঙ্গলবার বিকেল ৫টায় অভিযুক্ত দলীয় চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মোবাইল ফোনে একাধিকার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি। ফলে তার মন্তব্য জানা যায়নি।

এ ব্যাপারে ভোলা সদর মডেল থানার ওসি মীর খায়রুল কবির কালের কণ্ঠকে জানান, শিবপুর ইউনিয়নের রতনপুর বাজারে সোমবার রাতে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী জসিমউদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম রাকিব একই সঙ্গে মিছিল বের করে। এতে কিছুটা উত্তেজনা দেখা দিলে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই বাজারে পরিস্থিতি এখন শান্ত রয়েছে বলেও জানান তিনি।                  


 

 

মন্তব্য