শৈলকুপায় এসএমজিসহ আঞ্চলিক চরমপন্থি-330894 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


শৈলকুপায় এসএমজিসহ আঞ্চলিক চরমপন্থি নেতা গ্রেপ্তার

ঝিনাইদহ প্রতিনিধি    

১ মার্চ, ২০১৬ ১৭:১৭



শৈলকুপায় এসএমজিসহ আঞ্চলিক চরমপন্থি নেতা গ্রেপ্তার

ঝিনাইদহের শৈলকুপার ব্যাসপুর গ্রাম থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন বিপ্লবী কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা বাদশা লস্করকে (৪৭) গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ  মঙ্গলবার ভোর ৪টার দিকে অভিযান চালিয়ে উপজেলার ব্যাসপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে একটি চাইনিজ এসএমজি, একটি দো-নলা শটগান, ১০৮ রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত বাদশা ব্যাসপুর গ্রামের চান আলী লস্করের ছেলে।

র‍্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের অধিনায়ক মেজর সুরুজ মিয়া জানান, জেলার শৈলকুপা উপজেলার ব্যাসপুর গ্রামে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন বিপ্লবী কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা বাদশা লস্কর বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করছে বলে আমাদের কাছে খবর আসে। ওই খবরের ভিত্তিতে ভোর ৪টার দিকে র‍্যাবের একটি বিশেষ দল ব্যাসপুর গ্রামে অভিযান চালায়। অভিযানকালে ওই গ্রামের মিলন লস্করের বাড়ি থেকে চরমপন্থি নেতা বাদশা লস্করকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছে থাকা একটি চাইনিজ এসএমজি, ৯৩ রাউন্ড  এসএমজির গুলি, একটি ম্যাগাজিন এবং একটি দো-নলা শটগান ও ১৫ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করে।  

মেজর সুরুজ মিয়া আরো জানান, নিষিদ্ধ ঘোষিত বিপ্লবী কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা অত্রাঞ্চলের ত্রাস রবিউল ইসলাম ওরফে বেড়ে রবি নিহত হওয়ার পর তার অস্ত্র ভাণ্ডারের কিছু অস্ত্র তার সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত বাদশা লস্করের কাছে ছিল। বাদশা লস্কর সেই অস্ত্র ব্যবহার করে এলাকায় বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে একাধিক অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।

মন্তব্য