kalerkantho


বগুড়ার শেরপুরে স্কুল শিক্ষার্থীদের ক্লাস বর্জন, বিক্ষোভ

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ১৪:১৪



বগুড়ার শেরপুরে স্কুল শিক্ষার্থীদের ক্লাস বর্জন, বিক্ষোভ

জেলার শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের বিরাকৈর উচ্চ বিদ্যালয়ের শিক্ষকের ওপর হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে পুলিশ ঘটনার যথাযথ বিচারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের বিক্ষোভ স্থগিত করে। আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে প্রায় দুই ঘণ্টাব্যাপী এই বিক্ষোভ চলে। বিরাকৈর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইফতেখার উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২২ ফেব্রুয়ারি বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ছয়জন অভিভাবক সদস্য ও দুজন শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হন।

সোমবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার উপস্থিতিতে সভাপতি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সভাপতি পদে জিয়াউল হক ছয় ও সাবেক ইউপি সদস্য ফজলুল হক দুই ভোট পান। পরে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সর্বোচ্চ ভোটপ্রাপ্ত জিয়াউল হককে সভাপতি নির্বাচিত ঘোষণা করে চলে যান। সঙ্গে সময় শেষ হওয়ায় স্কুল ছুটি ঘোষণা করা হয়। সবাই চলে যাওয়ার ফাঁকে সভাপতি পদে পরাজিত প্রাথীর নেতৃত্বে তার লোকজন স্কুলের ইংরেজি বিষয়ের শিক্ষক সুব্রত চন্দ্রের ওপর হামলা চালিয়ে তাকে লাঞ্ছিত করে।

পরদিন মঙ্গলবার স্কুল খোলা হলে ঘটনাটি জানাজানি হয়।

এতে স্কুলের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ঘটনার বিচারের দাবিতে রাস্তায় নামে এবং তারা বিক্ষোভ করতে করতে ইউনিয়ন পরিষদে যায়। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে আসে। শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার সঙ্গে জড়িতদের যথাযথ বিচার করা হবে। অভিযুক্ত পরাজিত প্রার্থী সাবেক ইউপি সদস্য ফজলুল হক দাবি করে জানান, এটি তার বিরুদ্ধে সাজানো নাটক। কারণ তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচন করবেন। তাকে সামাজিকভাবে হেয় করতে প্রতিপক্ষের লোকজন বিপক্ষে লেগেছে।    

 


মন্তব্য