kalerkantho

ঢাকা হাফ ম্যারাথন নামক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৯ ১৭:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা হাফ ম্যারাথন নামক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

‘ঢাকা হাফ ম্যারাথন ২০১৯’ নামক ক্রীড়া প্রতিযোগিতা গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। বিশ্বের দরবারে বাংলাদেশকে নতুনভাবে তুলে ধরার উদ্দেশ্যেই ‘ঢাকা রান লর্ডস’ এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেন।

এই প্রতিযোগিতাটি হাফ ম্যারাথন (২১.১ কি.মি.) এবং মিনি ম্যারাথন (৭ কি.মি.) এই দুই বিভাগের সমন্বয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির মূল স্পন্সর ছিলেন নেস্লে বাংলাদেশ-এর জনপ্রিয় ব্র্যান্ড ‘নিডো’। এ ছাড়াও কো-স্পন্সর ছিলেন এপেক্স ফুটওয়্যার-এর ‘স্প্রিন্ট’ এবং গোল্ড স্পন্সর হিসেবে ছিলেন গ্লোরিয়া জিন্স কফি, সাফোলা ও পোলার আইসক্রিম।

অনুষ্ঠানটির সহ-আয়োজক প্রতিষ্ঠান ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এবং কমিউনিটি সহযোগী হিসেবে ছিলেন বিডিরার্নাস। এ ছাড়াও সাপোর্টিং পার্টনার হিসেবে ছিলেন গারমিন, অফিসিয়াল রেডিও পার্টনার স্পাইস এফএম ৯৬.৪, ফুড পার্টনার স্পাইস কেটারিং এবং হাইড্রেশন পার্টনার আইসোটনিক্স।

উল্লেখ্য, হাফ ম্যারাথন'র পুরুষ বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন যথাক্রমে: মাহফুজুল হক (১:২৪), মাহবুবুর রহমান (১:২৮) ও মোঃ সাজ্জাদ হোসেইন (১:২৯)। মেয়েদের বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন যথাক্রমে: জেন ক্রাওডার (১:৪৯:৪৮), লিসা পেটজাল (১:৫৩:১৫) ও লিনা লি (২:০২:০৭)।

মিনি ম্যারাথনের পুরুষ বিভাগের প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন যথাক্রমে: মীর রাসেল (৩০:২২), প্রভাত চৌধুরি (৩০:৩০) ও সোহেল রানা সোহেল (৩১:৪১)। মিনি ম্যারাথন মেয়েদের বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন যথাক্রমে: ম্যারিয়ানা ইগন্যাট ক্রিস্টিনা (৩৯:৪০) নেদা সাকিব’স (৪৭:৫০) ও আনিসা তাসমিয়া করিম (৪৭:৫৫)।

প্রায় ১২০০-এর বেশি প্রতিযোগী ‘ঢাকা হাফ ম্যারাথন ২০১৯’-এ অংশগ্রহণ করেন। হাফ ম্যারাথনে অংশগ্রহণকারীরা হাতিরঝলের পুলিশ প্লাজার সামনে থেকে দৌড় শুরু করে, হাতিরঝিল এক্সপ্রেসওয়েতে ৩ বার ঘুরে এসে তাদের নির্ধারিত ২১.১ কি.মি. শেষ করেন, তাদের জন্য নির্ধারিত সময় ছিল ৩ ঘণ্টা । ‘হাফ ম্যারাথন’ শুরু হবার ১৫ মিনিট পরে শুরু হয় ‘মিনি ম্যারাথন’। এই বিভাগের অংশগ্রহণকারীরা হাতিরঝিল এক্সপ্রেসওয়ে একবার ঘুরে এসে তাদের জন্য নির্ধারিত ৭ কিলো দৌড় শেষ করেন, এর জন্য নির্ধারিত সময় ছিল ১ ঘণ্টা।

অনুষ্ঠানটির প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশন-এর চেয়ারম্যান জনাব আখতারুজ্জামান খান কবির। এ ছাড়াও আয়োজক এবং স্পন্সরকারী প্রতিষ্ঠানসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

মন্তব্য