kalerkantho


ইয়ং-বাংলা টেকহাবের উদ্যোগে শতাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৯ ২৩:১২



ইয়ং-বাংলা টেকহাবের উদ্যোগে শতাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ

ছবি: কালের কণ্ঠ

মধ্যম আয়ের জনগোষ্ঠী তৈরি করে ডিজিটাল বাংলাদেশ ২০২১–এর লক্ষ্যমাত্রা অর্জনে আমেরিকান বেইজসড কম্পানি অগমেডিক্স বাংলাদেশ লিমিডেট কর্মসংস্থানের লক্ষ্যে শুক্রবার বন্দর নগরী চট্টগ্রামে ইয়ং-বাংলা টেকহাবের উদ্যোগে এ ডি ইঞ্জিনিয়ার্স ক্লাবের সার্বিক সহযোগিতায় অডিটোরিয়ামে দিনব্যাপী একটি কর্মশালা পরিচালনা করেন। এই কর্মশালায় তিনটি সেশনে দুই শতাধিক গ্র্যাজুয়েট ও প্রফেশনালগণ অংশগ্রহণ করেন। 

যুক্তরাষ্ট্রভিত্তিক গুগল গ্লাস স্টার্টআপ ও স্বাস্থ্যসেবা মাল্টিন্যাশনাল কম্পানি অগমেডিক্স এই বছর সারা বাংলাদেশে থেকে ৫০০ জন স্ক্রাইব নিয়োগ করবে যারা বাংলাদেশে বসে মার্কিন যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে চাকরি করার সুযোগ পাবে।

টেকহাবের প্রধান পরিচালনা কর্মকর্তা সুলতানা রাজিয়া বলেন, বর্তমানে ৬৪টি জেলায় টেকহাব রয়েছে, যা নতুন নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে এবং ডিজিটাল উদ্যোক্তা তৈরিতে সরাসরি ভূমিকা পালন করবে।

ডি ইঞ্জিনিয়ার্স ক্লাবের ফাউন্ডার সোমেন কানুনগো বলেন, বাংলাদেশের সম্ভাবনা মানেই ঢাকার পরে বন্দর নগরী চট্টগ্রাম। আজকের এই রিক্রুটমেন্ট কর্মশালার মধ্যে দিয়ে চট্টগ্রামের মানুষের জন্য সরাসরি কর্মসংস্থান সৃষ্টি নিয়ে কাজ শুরু করতে পেরে ভালো লাগছে। এর জন্য অনিশেষ ধন্যবাদ ইয়ং বাংলা টেকহাব ও অগমেডিস্ককে।

অগমেডিক্স বাংলাদেশের এইচ আর অ্যাসোসিয়েট তাসভির আহমেদ। তিনি জানান, অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড এই বছর সারা বাংলাদেশে থেকে ৫০০ জন স্ক্রাইব নিয়োগ করবে যারা বাংলাদেশে বসে মার্কিন যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে চাকরি করার সুযোগ পাবে। আজকে সেশন ও এসেসমেন্ট নেওয়ার পরে চট্টগ্রামের গ্র্যাজুয়েটদের সম্পর্কে আমার ধারণা পাল্টে গেছে। চট্টগ্রামের তরুণরা ব্র্যান্ড ও মাল্টিন্যাশনাল কম্পানি সম্পর্কে যথেষ্ট ধারণা রাখে, আজকের সেশন থেকে আমরা ১০০ জনেরও বেশি নিয়োগ দিতে পারবো বলে আশা করছি।

উল্লেখ্য, চট্রগ্রাম থেকে ৬৭৮+ রেজিস্ট্রেশন হওয়ার পর রেজিস্ট্রেশন বন্ধ করে দেওয়া হয় এবং এদের মধ্যে থেকে ২০০ জনকে যারা সুযোগ দেয়া হয়, শুধুমাত্র তাদেরকেই ইমেইল ও এসএমএস এর মাধ্যমে walk in recruitment সেশন এ অংশগ্রহণ এর আমন্ত্রণ জানানো হয়। মূলত তিনটি স্লটে বিভক্ত এই কর্মশালায় অংশগ্রহণকারীরা সেশন শেষে লিখিত পরীক্ষায় দেয় এবং এদের মধ্য থেকে যারা সিলেক্ট হবে তাদেরকে পরবর্তীতে ভাইবার জন্য ঢাকায় ডাকা হবে।



মন্তব্য