kalerkantho

আইইউবিএটিতে মোমবাতি প্রজ্বালনের মধ্য দিয়ে বিশ্ব নারী দিবস পালন

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৯ ১১:১৩ | পড়া যাবে ২ মিনিটে



আইইউবিএটিতে মোমবাতি প্রজ্বালনের মধ্য দিয়ে বিশ্ব নারী দিবস পালন

'সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে আইইউবিএটিতে যথাযথ মর্যাদায়, নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালন করা হলো আন্তর্জাতিক নারী দিবস ২০১৯। সকালে আইইউবিএটির শিক্ষার্থীদের অংশগ্রহণে মোমবাতি জ্বালিয়ে কর্মসূচির সূচনা করা হয়। 

এ উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা ও আলোচনাসভার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে এবং পরে অডিটোরিয়ামে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত খ্যাতিমান অভিনেত্রী সারাহ বেগম কবরী। বক্তব্য রাখেন আইইউবিএটির কোষাধ্যক্ষ এবং পরিচালক প্রশাসন অধ্যাপক সেলিনা নার্গিস, অ্যালমনাই এবং প্লেসমেন্ট এর পরিচালক এ কে এম শরফুদ্দীন।  

বক্তারা আন্তর্জাতিক নারী দিবসে তাৎপর্য তুলে ধরেন এবং সমাজগঠনে নারীদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং নারীদের অধিকার রক্ষায় কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দা অজান্তা ইসরাত। ধন্যবাদজ্ঞাপন করে বক্তব্য রাখেন আইইউবিএটির আন্তর্জাতিক প্রোগ্রামের উপপরিচালক এবং সহকারী অধ্যাপক সাদেকুল ইসলাম। পরে নারী দিবস ২০১৯ পালন উপলক্ষে আইইউবিএটির শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য