kalerkantho


চট্টগ্রাম ট্রাভেল মার্টে ইউএস-বাংলার সকল রুটে মূল্যছাড়

কালের কণ্ঠ অনলাইন   

২৫ অক্টোবর, ২০১৮ ২২:২৬



চট্টগ্রাম ট্রাভেল মার্টে ইউএস-বাংলার সকল রুটে মূল্যছাড়

চট্টগ্রামে হোটেল পেনিনসুলায় আজ বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী চট্টগ্রাম ট্রাভেল মার্ট শুরু হয়েছে। বাংলাদেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ভাড়ার উপর ১৫% মূল্যছাড় ও বিভিন্ন পর্যটন গন্তব্যে আকর্ষণীয় প্যাকেজ নিয়ে চট্টগ্রাম ট্রাভেল মার্ট-২০১৮ এ অংশগ্রহণ করেছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

হোটেল পেনিনসুলায় আজ ২৫ অক্টোবর থেকে আগামী ২৭ অক্টোবর এ মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকল শ্রেণির দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

সারা দেশের পর্যটন বিকাশে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ মনিটর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও সর্বোপরি সিভিল এভিয়েশন এন্ড ট্যুরিজম মন্ত্রণালয়ের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করার পর থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে যাত্রীবৃদ্ধির হার ক্রমাগত বেড়েই চলেছে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে মোট যাত্রীর উল্লেখযোগ্য অংশ বহন করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে ইউএস-বাংলা ৯৮.৭% অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড নিয়ে সকল অভ্যন্তরীণ রুটের পাশাপাশি আন্তর্জাতিক রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

প্রতিষ্ঠার চার বছরের অধিক সময়ে প্রায় পঞ্চাশ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশের এভিয়েশন শিল্পে একটি রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০সহ মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছরের মধ্যে আরো দুটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

ইউএস-বাংলা চট্টগ্রাম থেকে কলকাতা, মাস্কাট, দোহা ও ঢাকায় ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ঢাকা থেকে কলকাতা, দোহা, মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

চট্টগ্রামের ট্যুর অপারেটরদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স এর আন্তর্জাতিক রুটের হলিডে প্যাকেজ বিক্রির উপর স্পেশাল অফার দিচ্ছে। মেলা থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিদ্যমান সকল প্রকার অফারসহ যেকোনো রুটের টিকেট ক্রয়ের সুযোগ থাকছে।

অনটাইম ফ্লাইট অপারেশন ও ইন-ফ্লাইট সার্ভিসের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশন (পাটা) ২০১৬ সালের বেস্ট এয়ারলাইনস এর স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এ ছাড়া ২০১৪ থেকে ২০১৬ সালে বাংলাদেশে বিমান পরিবহন খাতে সেরা সার্ভিসের কারণে পর পর তিনবছর বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স পুরষ্কারে ভূষিত হয়েছে ইউএস-বাংলা।

বাংলাদেশের সেরা এয়ারলাইন্সের পুরস্কার অর্জনের পর এখন ইউএস-বাংলার লক্ষ্য এশিয়ার একটি শ্রেষ্ঠ এয়ারলাইন্স এর খেতাব অর্জন করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসা। 



মন্তব্য