kalerkantho


এয়ারলাইন্স কর্তৃপক্ষের দাবি

ইউএস-বাংলা সম্পর্কে কাঠমান্ডু পোস্টের প্রতিবেদন ভিত্তিহীন

কালের কণ্ঠ অনলাইন   

২৮ আগস্ট, ২০১৮ ১৮:৫৪



ইউএস-বাংলা সম্পর্কে কাঠমান্ডু পোস্টের প্রতিবেদন ভিত্তিহীন

নেপালের "দি কাঠমান্ডু পোস্ট" পত্রিকায় আজ মঙ্গলবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের ১২ মার্চ ২০১৮'র বিএস-২১১ ফ্লাইট সম্পর্কে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনে ক্যাপ্টেন আবিদ সুলতান সম্পর্কে কিছু মনগড়া তথ্য দেওয়া হয়েছে, যা ভিত্তিহীন বলে মত প্রকাশ করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তপক্ষ।

আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী (আইকাও কর্তৃক প্রণোদিত) যেকোনো দুর্ঘটনা পরবর্তী পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত এই ধরনের অসমর্থিত মতামত প্রকাশ কোনো গণমাধ্যমের কাছেই কাম্য নয়। আইকাও এর এনেক্স ১৩ এর নিয়মানুসারে নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং বিমান চলাচল বিষয়ক মন্ত্রণালয়ের নেতৃত্বে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সহযোগিতায় এই দুর্ঘটনা বর্তমানে তদন্তাধীন আছে। একটি দুর্ঘটনা তদন্তাধীন অবস্থায় এই ধরনের একটি প্রতিবেদন দুটি অভিপ্রায় ব্যক্ত করে। ১, অযাচিতভাবে এয়ারলাইন্স এবং ক্রুদের ভাবমূর্তি ক্ষুন্ন করা ২, দুর্ঘটনা ঘটে থাকার প্রকৃত কারণকে আড়াল করার চেষ্টা করা।

এই প্রতিবেদনে প্রকাশিত কোনো তথ্যের ভিত্তি নেই কারণ এই দুর্ঘটনা সম্পর্কে গঠিত তদন্ত কমিটি এখন পর্যন্ত অফিসিয়ালি কোনো তদন্ত প্রতিবেদন বা কোনো বক্তব্য প্রদান করে নাই।

ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ ”দি কাঠমান্ডু পোস্ট” এর প্রতিবেদনকে দূরভিসন্ধিমূলক বলে মনে করে বাংলাদেশের গণমাধ্যম, সম্মানিত যাত্রীবৃন্দ ও শুভাকাঙ্খীদের এ ধরনের মনগড়া ও ভিত্তিহীন রিপোর্টে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছে।



মন্তব্য