kalerkantho


আন্তর্জাতিক ব্যবসায়িক ধারণা বিষয়ে প্রতিযোগিতা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৮ ১৪:৫৫



আন্তর্জাতিক ব্যবসায়িক ধারণা বিষয়ে প্রতিযোগিতা

শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে 'আন্তর্জাতিক ব্যবসায়িক ধারণা' বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করেছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। প্রতিযোগিতায় শিক্ষার্থীরা তাদের বিভিন্ন ধারণা জমা দিতে পারবেন। বিজয়ীদের নানা পুরস্কার দেবে কর্তৃপক্ষ। প্রতিযোগিতাটি শুরু হবে আগামী অক্টোবর থেকে। সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করতে পারবেন। যে কোনো বিভাগের ৩ জন শিক্ষার্থীরা একটি টিম তৈরি করে অংশ নিতে পারবে। সেপ্টেম্বর থেকে অনলাইনের মাধ্যমে ফর্মপূরণ করে প্রতিযোগিতায় নাম লেখানো যাবে।

প্রতিযোগিতা সম্পর্কে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের অ্যাসোসিয়েট প্রফেসর অ্যান্ড হেড, স্কুল অব বিজনেস এসএম আরিফুজ্জামান বলেন, আমরা চাই দেশের শিক্ষার্থীরা বিশ্বমানের এন্টারপ্রের্নার হোক। পড়ালেখা সঙ্গে নিজের ক্যারিয়ার নিয়েও এগিয়ে যাক। তাই শুধু আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিন্তা করে নয়, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কথা ভেবেই এই প্রতিযোগিতার আয়োজন। বিজনেস বিষয়ক আয়োজন হলেও আমরা চাই এখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহন করুক।

২০১৬ সালে যাত্রা শুরু করা বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে তিনটি স্কুলের অধীনে আটটি প্রোগ্রামে প্রায় এক হাজার শিক্ষার্থী পড়ছেন। শিক্ষার্থীদের নিয়ে এ ধরনের কর্মসূচি আয়োজনে কাজ করছে প্রতিষ্ঠানটির আয়োজকরা বলেন, শিক্ষার্থীদের দক্ষ করে তুলতে এ ধরনের আয়োজন। শিক্ষার্থীরা যেন বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের সুযোগ পায়, সে লক্ষে আয়োজন। বিস্তারিত জানতে ও আপডেট পেতে ভিজিট করুন

 



মন্তব্য