kalerkantho


পূর্বাচল আমেরিকান সিটির আবাসন মেলা

কালের কণ্ঠ অনলাইন   

৯ আগস্ট, ২০১৮ ১৩:৫৩



পূর্বাচল আমেরিকান সিটির আবাসন মেলা

পূর্বাচল আমেরিকান সিটির আয়োজনে আজ বৃহস্পতিবার (৯ আগস্ট) রাজধানী ঢাকার হোটেল সোনারগাঁওয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী একক আবাসন মেলা।

দেশ-বিদেশে প্রতিবছর একক আবাসন মেলার আয়োজন করে থাকে ইউএস-বাংলা অ্যাসেটস। ধারাবাহিকভাবে ঢাকার বিভিন্ন অঞ্চলে এবং দেশের বিভিন্ন জেলা শহরে পূর্বাচল আমেরিকান সিটির একক আবাসন মেলা আয়োজনের পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

হোটেল সোনারগাঁওয়ের চিত্রা হলে (দ্বিতীয় তলা) এ মেলা চলবে ১১ আগস্ট পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

'এবার হোক-জমিতেই বিনিয়োগ'- এ স্লোগানকে সামনে রেখে পূর্বাচল আমেরিকান সিটিতে এ মেলায় দেওয়া হচ্ছে সুবর্ণ সুযোগ। পূর্বাচল আমেরিকান সিটির প্রকল্পে সর্বশেষ পরিকল্পনার অংশ হিসেবে ইতিমধ্যে ডুপ্লেক্স জোন নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং  আগামী ২০২০ সালের জুন মাসের মধ্যে তা হস্তান্তরের পরিকল্পনাও করছে ইউএস-বাংলা অ্যাসেটস।

আবাসন সংকট নিরসনে ইউএস-বাংলা অ্যাসেটস  ঢাকার সন্নিকটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫ মিনিট দূরত্বে গড়ে তুলেছে রাজউক পূর্বাচলসংলগ্ন পূর্বাচল আমেরিকান সিটি।

এই প্রকল্পে থাকছে বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিরাপত্তা ব্যবস্থা, ইন্টারন্যাশনাল স্কুল, স্পোর্টস কমপ্লেক্স, অ্যামিউজমেন্ট পার্ক, পাঁচ তারকা বিশিষ্ট আবাসিক হোটেল, ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, মডার্ন শপিং কমপ্লেক্স, নাইন হোল গলফ কোর্স, হেলিপোর্ট, ১৬৪ ফুট প্রশস্ত রাস্তা, ১৫০ ফুট প্রশস্ত লেক, ১০ ফুট প্রশস্ত ফুটপাথ, ১২ ফুট প্রশস্ত গ্রিন জোন এবং স্বনামধন্য আন্তর্জাতিক বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের হেড কোয়ার্টারসহ নানাবিধ প্রতিষ্ঠান।

বর্তমানে পূর্বাচল আমেরিকান সিটির বিভিন্ন ব্লকে সীমানা প্রাচীরসহ আবাসিক, বাণিজ্যিক, হাসপাতাল, ইন্সটিটিউশন, শপিং কমপ্লেক্স, কনভেনশন সেন্টার, ব্যাংক, করপোরেট অফিসের জন্য রেডি প্লট এককালীন মূল্যে কিংবা কিস্তিতে বিক্রয় চলছে। মূল্য পরিশোধের সাথে সাথেই রেজিস্ট্রেশন ও হস্তান্তরের সুযোগ রয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।



মন্তব্য