kalerkantho


বসুন্ধরা এলপি গ্যাস ও বসুন্ধরা ফুড এন্ড বেভারেজ'র কাবাডি টুর্নামেন্ট

কালের কণ্ঠ অনলাইন   

২৯ জুলাই, ২০১৮ ১৩:১১



বসুন্ধরা এলপি গ্যাস ও বসুন্ধরা ফুড এন্ড বেভারেজ'র কাবাডি টুর্নামেন্ট

দেশের জাতীয় খেলা কাবাডি। অথচ দিনে দিনে হারিয়ে যাচ্ছে ঐতিহ্যবাহী এই খেলাটি। তবে ব্যতিক্রম উদাহরণও আছে। এই যেমন মানিকগঞ্জে বসুন্ধরা এলপি গ্যাস এবং বসুন্ধরা ফুড এন্ড বেভারেজ-এর পৃষ্ঠপোষকতায় হয়ে গেল 'এ এম সায়েদুর রহমান' স্মৃতি কাবাডি টুর্নামেন্ট। যেখানে ফাইনালে ৬১-৪৩ পয়েন্টে ঘিওর উপজেলাকে হারিয়ে শিরোপা জিতেছে দৌলতপুর উপজেলা। তবে জয় পরাজয় ছাড়িয়ে এ ম্যাচকে ঘিরে পুরো শহরে ছড়িয়ে পরে উন্মাদনা।

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা কাবাডির ফাইনালকে ঘিরে ছিল নানা উচ্ছ্বাস-উন্মেদনা। গেল বুধবার শুরু হয়েছিলো 'এ এম সায়েদুর রহমান' স্মৃতি কাবাডি টুর্নামেন্ট ২০১৮। যেখানে অংশ নিয়েছিলো মানিকগঞ্জের ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলার ৮টি দল। তবে ফাইনালে জায়গা করে নেয় টুর্নামেন্টের সেরার সেরা দুই দল দৌলতপুর উপজেলা কাবাডি দল ও ঘিওর উপজেলা কাবাডি দল। ফাইনালেও হয় সেয়ানে সেয়ান টক্কর। প্রথম টাইম আউটে দুদলের পয়েন্ট ব্যবধান থাকে, তবে এরপর আর দৌলতপুর উপজেলার সঙ্গে পেরে ওঠেনি ঘিওর উপজেলা। শেষ পর্যন্ত ম্যাচ হারে ১৮ পয়েন্ট ব্যবধানে।

টুর্নামেন্ট উপলক্ষে উপস্থিত ছিলেন, এই টুর্নামেন্টের টাইটেল স্পনসর বসুন্ধরা এলপি গ্যাস এর হেড অফ ডিভিশন (মার্কেটিং এন্ড সেলস) জনাব মীর টি আই ফারুক রিজভি। প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়। খেলায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম, পিপিএম (ডিআইজি)। পুলিশ সুপার রিফাত রহমান শামীম, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, জেলা মহিলা লীগের সভাপতি নীনা রহমান, শিবালয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস প্রমুখ।

পরে চ্যাম্পিয়ন দলকে এক লাখ টাকা ও রানার্সআপ দলকে ট্রফিসহ প্রাইজমানি ষাট হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।



মন্তব্য