kalerkantho


তিন দিনব্যাপী “মাদার বেবি এন্ড কিডস শো ২০১৭” আয়োজন

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ডিসেম্বর, ২০১৭ ২১:০৫



তিন দিনব্যাপী “মাদার বেবি এন্ড কিডস শো ২০১৭” আয়োজন

দেশের স্বনামধন্য অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান আই-স্টেশন লিমিটেড ২য় বারের মত আগামী ২১, ২২ ও ২৩ ডিসেম্বর নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরাতে তিন দিনব্যাপী “মাদার বেবি এন্ড কিডস শো- ২০১৭” শীর্ষক একটি মেলা আয়োজন করতে যাচ্ছে। এ উপলক্ষ্যে ঢাকার প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

সংবাদ সম্মেলনে আই-স্টেশনের পরিচালক এবং “মাদার বেবি এন্ড কিডস শো ২০১৭” এর প্রকল্প পরিচালক রাজেশ কর্মকার মেলার বিভিন্ন দিক সর্ম্পকে গণমাধ্যমকে অবহিত করেন। এ ছাড়াও এই আয়োজনের মূল পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কিডস প্যারাডাইসের ব্যবস্থাপনা পরিচালক জনাব মেজর (অবঃ) সৈয়দ গোলাম ওয়াদুদ, পাওয়ার্ড বাই স্পন্সর স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ট্রেড মার্কেটিং ব্যবস্থাপক জনাব ফজল মাহমুদ রনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের বিভিন্ন প্রতিষ্ঠান মা ও শিশুর খাদ্য, স্বাস্থ্য, শিক্ষা, পরিচর্যা, আসবাবপত্র, বিনোদন এবং অন্যান্য পণ্য ও সেবাসমূহ প্রর্দশন করবে। এ ছাড়াও মেলাটিতে শিশু বিশেষজ্ঞ, মনোরোগবিদ, পুষ্টিবিদগণের উপস্থিতে মা ও শিশু বিষয়ক বিভিন্ন সেমিনার, স্পেশাল চাইল্ড জোন, বিনোদনের জন্য অ্যামুইজমেন্ট পার্ক, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ম্যাজিক শো, পাপেট শো, পুতুল নাচসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হবে। মেলার হেলথ কেয়ার পার্টনার ইউনিভার্সেল হাসপাতালের সৌজন্যে মা ও শিশুর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হবে। 

মেলা ও সম্মেলনের মাধ্যমে জনসাধারণের মধ্যে মাতৃত্বকালীন সঠিক পরিচর্যা, নবজাতকের পরিচর্যা এবং শিশুর সঠিক বিকাশে সচেতনতা বৃদ্ধি করবে, যা ভবিষ্যতে সুস্থ্য ও সমৃদ্ধশীল জাতি হিসেবে গড়তে সহায়ক ভূমিকা রাখবে। 

ইট-কাঠের এই শহরে শিশুরা যাতে নিজেদের মত করে মেলে ধরতে পারে তার জন্য রয়েছে বিভিন্ন বর্ণিল আয়োজন। দিনব্যাপী বিখ্যাত জাদুকরগণের জাদু প্রর্দশণী, মুগ্ধতায় মাতিয়ে রাখা পাপেট শো, বানর খেলা, পুতুল নাচসহ পুরানো দিনের বায়োস্কোপের অভিজ্ঞতা। এ ছাড়াও শিশুদের বয়স ভিওিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, কমিক আর্ট ওয়ার্কশপসহ বিভিন্ন আয়োজন। মেলায় ব্রেস্ট ফিডিং কর্ণার, ডায়াপার চেঞ্জিং রুমসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থা আছে।

বর্তমান সময়ে শিশুদের হাতের নাগালেও পৌঁছে গেছে ইন্টারনেট। শিশুদের ইন্টারনেট ব্যবহার নিরাপদ করতে মেলায় তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিস্টেম আয়োজন করবে ‘‘ইন্টারনেট সেফটি ক্যাম্প ফর কিডস’’ নামক বিশেষ একটি সেমিনার। কিভাবে আপনার শিশুর ইন্টারনেট ব্যবহার, কিভাবে নিরাপদ রাখবেন সে বিষয়ে সঠিক নির্দেশনার জন্য অবশ্যই অংশগ্রহণ করতে পারেন এই সেমিনারটিতে ।  

মেলায় বিভিন্ন সেমিনার বা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন চলছে, http://mbkshow.com/ticket/index.php এই  লিংকে আগামী ২০ ডিসেম্বর তারিখের মধ্যে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে হবে। বিস্তারিত জানতে ভিজিট করুন মেলার অফিসিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/MBKSHOW -এ।

শিশু জাতি গঠনের মূল ভিত্তি। সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সর্বক্ষেত্রে সকল শিশুকে পূর্ণ মর্যাদাবান মানুষরুপে গড়ে তোলা অত্যন্ত জরুরী। আয়োজকরা মনে করেন, প্রতিদিনের নাগরিক ব্যস্ততার এই জীবন আর চাপিয়ে দেওয়া বইয়ের ভারে নুয়ে থাকা শিশুদের জন্য প্রয়োজন নির্মল বিনোদন এবং বাবা-মায়ের জন্য প্রয়োজন শিশুর পরিচর্যা ও বিকাশের সঠিক ধারণা, যা বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম গড়তে সহায়তা করবে। 



মন্তব্য