kalerkantho


আইসিএবি সিআরসি শিক্ষার্থী সম্মেলন

কালের কণ্ঠ অনলাইন   

২৮ নভেম্বর, ২০১৭ ১৭:২৮



আইসিএবি সিআরসি শিক্ষার্থী সম্মেলন

দি ইনস্টিটিউট চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশ (আইসিএবি) চট্টগ্রাম আঞ্চলিক কমিটি (সিআরসি) সম্প্রতি 'চাটার্ড অ্যাকাউন্ট্যান্সি দ্য ড্রিম ক্যারিয়ার অ্যাটেইনিং বিজনেস লিডারশিপ' বিষয়ে শিক্ষার্থী সম্মেলন, ২০১৭ আয়োজন করে।

চট্টগ্রামের সিএ পেশায় শিক্ষার্থীদের অনুপ্রেরণার উদ্দেশ্যে এ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে অন্যদের মধ্যে রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন, এফসিএমএ, এফসিএ, ক্যারিয়ার উন্নয়নে সিএ পেশাকে নির্বাচনে ছাত্রদের আগ্রহ সৃষ্টির লক্ষ্যে ক্যারিয়ারের এবং হিসাব বিজ্ঞান পেশার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক সম্পর্কে বক্তব্য দেন।

ড. সেলিম তার বক্তব্যে ক্যারিয়ার উন্নয়নে প্রভাব বিস্তারকারী উপাদানসমূহ, ক্যারিয়ার, ব্যক্তিত্ব তত্ত্ব, বিভিন্ন প্রকার ক্যারিয়ার, ক্যারিয়ার সিদ্ধান্তহীনতা এবং ক্যারিয়ার হিসেবে হিসাব বিজ্ঞান পেশার সঙ্গে এসবের সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনা করেন। ড. সেলিম হিসাব বিজ্ঞান পেশাকে বৈশ্বিক, বাউন্ডারিহীন এবং চমৎকার পেশা হিসাবে চিহ্নিত করেন। তিনি হিসাব বিজ্ঞান পেশায় নিয়োজিত হিসাববিদ সমাজে বিশেষ খ্যাতি ও অবস্থানের কারণ  হিসেবে চারটি মাত্রা হিসাব বিজ্ঞান, অর্থব্যবস্থা, ব্যবস্থাপনা এবং কৌশল; চারটি স্তম্ভ লিডারশীপ, কৌশলগত উদ্ভাবন, অপারেশনাল বিন্যাশ এবং ক্রমাগত প্রশিক্ষণ ও উন্নয়ন সম্পর্কে বিশেষভাবে উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ সমূহের প্রায় ৪০০ শিক্ষার্থী, শিক্ষক, বিশিষ্ট অতিথি, বিভিন্ন কম্পানির উর্ধ্বতন কর্মকর্তা, অংশগ্রহণসহ শিক্ষার্থীদের সিএতে ভর্তিতে আকর্ষণের জণ্য বিভিন্ন সিএ ফার্মস্টল স্থাপন করেন। আইসিএবির প্রেসিডেন্ট আদিব এইচ খাঁন, এফসিএ, ভাইস প্রেসিডেন্ট, কাউন্সিলরসহ অনেকে বক্তব্য দেন।


মন্তব্য