kalerkantho


এসিআই মটরস-এর ১০ বছর পূর্তি উদযাপন

কালের কণ্ঠ অনলাইন   

৭ নভেম্বর, ২০১৭ ১৪:১৩



এসিআই মটরস-এর ১০ বছর পূর্তি উদযাপন

এসিআই মটরসের ১০ বছর পূর্তি উপলক্ষে গতকাল সোমবার রাতে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সোনালিকা ট্র্যাক্টর ব্যবহার করে জীবন পরিবর্তনকারী গ্রাহকদের সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল ট্র্যাক্টরস লিমিটেড এবং এসিআই মটরস-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখেন।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ট্র্যাক্টরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দীপক মিত্তাল, এসিআই গ্রুপ চেয়ারম্যান এম আনিস উদদৌলা, এসিআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা, এসিআই মটরসের ব্যবস্থাপনা পরিচালক ড. ফাহ আনসারী, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাসসহ ইন্টারন্যাশনাল ট্র্যাক্টরস লিমিটেড এবং এসিআই গ্রম্নপ-এর ঊর্ধ্বতন কর্মকর্তা, এসিআই মটরসের ডিলার,  গ্রাহক ও শুভানুধ্যায়ী।

কৃষকের কৃষি যান্ত্রিকীকরণের সম্পূর্ণ সমাধান দিতে ২০০৭ সালের নভেম্বর মাসে যাত্রা শুরু করে এসিআই মটরস। উদ্দেশ্য ছিল কৃষকের উৎপাদন খরচ কমানো এবং তাদের দুর্দশা লাঘব করা। ২০০৭ সালে সোনালিকা ট্র্যাক্টর দিয়ে যাত্রা শুরু করা এসিআই মটরস এখন দেশের শীর্ষ কৃষি যান্ত্রিকীকরণ প্রতিষ্ঠান। সোনালিকা দেশের এক নম্বর ট্র্যাক্টর ব্র্যান্ড হিসেবে এখন প্রতিবছর ২৪০০ ট্র্যাক্টর বিক্রয় করে, যা সরাসরি কৃষক এবং উদ্যোক্তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি করছে।

এসিআই মটরস ট্র্যাক্টরের পাশাপাশি কৃষি যান্ত্রিকীকরণের অন্যান্য সমাধান, যেমন পাওয়ার টিলার, ডিজেল ইঞ্জিন, ওয়াটার পাম্প বাজারজাত করে। এসিআই মটরস প্রথমবারের মতো বাংলাদেশে এনেছে কম্বাইন হারভেস্টার, রিপার, রাইস ট্রান্সপ্লান্টার, ড্রিপ ইরিগেশনসহ আধুনিক কৃষি যন্ত্রপাতি। এখন দেশের শতকরা ২৫ ভাগ জমি চাষ হয় এসিআই মটরসের যন্ত্রপাতি দ্বারা।

কৃষি যান্ত্রিকীকরণকে পরিচিতকরণের জন্য এসিআই মটরস সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ঋণ সুবিধা প্রদান করে। একমাত্র এসিআই মটরসই দিচ্ছে ৬ ঘণ্টার মধ্যে বিক্রয়োত্তর সেবার সম্পূর্ণ নিশ্চয়তা। কৃষি যান্ত্রিকীকরণের সুবিধা কৃষকের মাঝে পৌঁছে দেওয়ার জন্য এসিআই মটরসের রয়েছে দেশব্যাপী ৫০০ জনের প্রশিক্ষিত কর্মীদল। তাদের কাছে রয়েছে সার্ভিস টুলস, স্মার্টফোন ও মোটরসাইকেল, যার মাধ্যমে কৃষক পাচ্ছে তাদের দ্বোরগোড়ায় দেশসেরা সার্ভিস সুবিধা। এ ছাড়াও এসিআই মটরস বাজারে এনেছে উন্নত প্রযুক্তির কন্সট্রাকশন মেশিনারি এবং ইয়ামাহা মোটরসাইকেল। সর্বোপরি এসিআই মটরস তাদের পণ্য এবং সার্ভিসের মাধ্যমে বাংলাদেশের জনগণের জীবনযাত্রায় গতি এনে দিচ্ছে।


মন্তব্য