kalerkantho


আয়নাইজার প্রযুক্তির এসি এনেছে ওয়ালটন

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুলাই, ২০১৭ ১৯:৩২



আয়নাইজার প্রযুক্তির এসি এনেছে ওয়ালটন

চলতি বছরের শুরুতে ওয়ালটন এয়ার কন্ডিশনারে সংযোজন করা হয়েছিল ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তি। এবার ওয়ালটন এসিতে নতুন সংযোজিত হচ্ছে আয়নাইজার প্রযুক্তি।

এটি ব্যবহারের ফলে ঘরের  বাতাস হবে ধুলোময়লা ও ব্যাকটেরিয়ামুক্ত। আয়নাইজ ও ইনভার্টার প্রযুক্তি সংযোজনের ফলে গত বছরের তুলনায় এবার ৫৭ শতাংশ বেশি এসি বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ওয়ালটন।

জানা গেছে, চলতি মাসেই বিশ্বের লেটেস্ট আয়নাইজার প্রযুক্তির এসি বাজারে ছেড়েছে ওয়ালটন। প্রথম ধাপে এ প্রযুক্তির ২৪ হাজার বিটিইিউ'র এসি বাজারে ছাড়া হয়েছে। এর দাম ধরা হয়েছে ৫৬ হাজার ৯০০  টাকা। এ প্রযুক্তির ১৮ হাজার বিটিইউ'র এসি শিগগির বাজারে আসছে। এ ছাড়া চলতি মাসেই ক্রেতারা পাচ্ছেন ২৪ হাজার বিটিইউ'র ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এসি।

আয়নাইজার সম্পর্কে ওয়ালটন এসি সোর্সিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মো. ইসহাক রনি বলেন, "এটি একটি উচ্চ প্রযুক্তির ডিভাইস, যা নেগেটিভ আয়ন সৃষ্টি করে ঘরের বাতাস থেকে ধুলো, ব্যাকটেরিয়া ও বাজে গন্ধ ফিল্টারিং করে নিশ্চিত করে স্বাস্থ্যকর ও বিশুদ্ধ বাতাস। " এ প্রযুক্তিকে তিনি 'লাং ডাক্তার' নামে অভিহিত করেছেন।

ওয়ালটন কর্তৃপক্ষের দাবি, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, সঠিক বিটিইউ (ব্রিটিশ থারমাল ইউনিট) ও আন্তর্জাতিক উচ্চমান, গোল্ডেন ফিনের ব্যবহার, সাশ্রয়ী মূল্য, ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, সর্বোচ্চ ৩৬ মাসের সহজ কিস্তিতে কেনার সুবিধা, দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস পয়েন্ট থাকায় গ্রাহক পছন্দের শীর্ষে উঠে এসেছে ওয়ালটন এসি।  


মন্তব্য