kalerkantho


ভালবাসার বায়না, গয়নাবাড়ি গয়না

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৩৬



ভালবাসার বায়না, গয়নাবাড়ি গয়না

একটি ছোট উপহার আপানার ভালবাসার মানুষকে খুশী করার জন্যই অনেক, হতে পারে দামী উপহারের চেয়েও অনেক আনন্দের। আপনার প্রিয় সঙ্গিনীকে চমকে দিতে আনকমন গিফটের বিকল্প নাই। আর তা যদি হয় কাগজের তৈরি গহনা কেমন হয় ব্যাপারটা? আপনার ফেলে দেওয়া কাগজ থেকে গহনা তৈরি করছে পেপার টু পার্ল ( গয়নাবাড়ি)  নামক একটি প্রতিষ্ঠান। অসাধারণ কারুকার্য। কাছে থেকে না দেখলে আপনার বিশ্বাস করতে কষ্ট হবে আসলেই কাগজের তৈরি কিনা ! 

রাজধানীর মহাখালীর রাওয়া ক্লাবে চলছে  ১৪-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিনব্যাপী মেলা, যেখানে মহিলা উদ্যোক্তারা বিভিন্ন আয়োজন রেখেছে ভালবাসা দিবসকে কেন্দ্র করে। গয়নাবাড়ি তেমনই একটি ব্যাতিক্রমী আয়োজন। ঘুরে আসতে পারেন আপনার প্রিয় সঙ্গিনীকে নিয়ে। শুধু তাই নয় বাস্তবতাকে মাথায় রেখে অন লাইনেও আপনি কিনতে পারছেন কাগজের তৈরি সুন্দর সুন্দর গহনা।  

গয়নাবাড়ির উদ্যোক্তা নাসিমা খন্দকারের মতে, পরিবেশ বান্ধব বা Eco- Friendly হিসাবে বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় এই গয়নাগুলো বাংলাদেশেও পরিচিত করার জন্য তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন।  

তিনি এই গয়নার বিশেষ বৈশিষ্ট্য তুলে ধরতে গিয়ে বলেন, বিভিন্ন আকৃতির ও ডিজাইনের এই গয়নাগুলো অত্যন্ত হালকা, তাই আরামদায়কও। মেটালে যাদের এলার্জি আছে তাদের জন্য অনেক নিরাপদ।

বানানোর পর ৩টি স্তরে সিল করায় পুঁতিগুলো দারুন শক্ত ও পানি প্রতিরোধক হয়। ১০০% বাংলাদেশি পুনর্ব্যবহারযোগ্য উপকরণ ব্যবহার করে হাতে বানানো এই গয়না।

কাগজের পুঁতির গয়না নিয়ে ‘গয়নাবাড়ি’ অনলাইন স্টোরে (ফেসবুক)ভিজিট করতে পারেন Paper2Pearl by গয়নাবাড়ি
#Paper2PearlBD- এই লিংকে


মন্তব্য