kalerkantho

প্রশিক্ষণ

১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি

ম্যাসনারি, প্লাম্বিং, ইলেকট্রিক্যাল ইনস্টলেশন অ্যান্ড মেইনটেন্যান্স, টাইলস অ্যান্ড মার্বেল ওয়ার্কস, স্টিল বাইন্ডিং অ্যান্ড ফেব্রিকেশন, পেইন্টিং ও অ্যালুমিনিয়াম ফ্রেবিকেশন বিষয়ে বিনা মূল্যে প্রশিক্ষণ দেবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি (বিএসসিআই)। সেপ প্রকল্পের আওতায় দক্ষ নির্মাণ শ্রমিক তৈরি করতেই এ প্রশিক্ষণ। দেওয়া হবে ভাতা। চাকরির বিষয়েও সহযোগিতা করা হবে। তিন মাসের এ প্রশিক্ষণে অষ্টম শ্রেণি পাস হলেই আবেদন করা যাবে।

যোগাযোগ : মিরপুর অ্যাগ্রিকালচার ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং স্কুল (মটস), ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট। ফোন : ৯০০২৫৪৪। ইউসেপ, ঢাকা, খুলনা, বরিশাল ও রংপুর। মোবাইল : ০১৮১৮০৮৩৮৬৬। মনটেজ ট্রেনিং অ্যান্ড সার্টিফিকেশন (বাংলাদেশ), টঙ্গী। মোবাইল : ০১৯১৪৮৬১০৪৬। স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট, বড় মগবাজার, ঢাকা। মোবাইল : ০১৯১৪৯২৫২৬৯। গ্রিনল্যান্ড ট্রেনিং সেন্টার, ডেমরা, ঢাকা। মোবাইল : ০১৭০৯৯৯০৮৫৮। বাংলাদেশ টেকনিক্যাল ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার, সিলেট। মোবাইল : ০১৯৩২৮৬২০৮৫। সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট টেকনোলজি, বগুড়া। মোবাইল : ০১৯৩৬০২২৮৮৯।

ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট, গাজীপুর।

মোবাইল : ০১৮৭৩৮৯৫৮৯৫।

 

শহীদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমি গাজীপুর

পাঁচ বিষয়ে ১৬০ জনকে বিনা মূল্যে প্রশিক্ষণ দেবে শহীদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমি, জিরানী, গাজীপুর। মেয়াদ তিন মাস। দেওয়া হবে আবাসন সুবিধা ও মাসিক ৩০০ টাকা হারে ভাতা। কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্সে ভর্তির যোগ্যতা এইচএসসি। ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং, মোবাইল ফোন সার্ভিসিং অ্যান্ড ইন্টারনেট, বিউটিফিকেশনে এবং ইন্ডাস্ট্রিয়াল সুইং মেশিন অপারেটর অ্যান্ড মেইনটেন্যান্স কোর্সে ভর্তির যোগ্যতা ন্যূনতম এসএসসি। বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছর। ডাকযোগে বা ই-মেইলে আবেদন পাঠানো যাবে ২ অক্টোবর পর্যন্ত। বাছাই পরীক্ষা নেওয়া হবে ৩ অক্টোবর সকাল ১০টায়।

যোগাযোগ : ০১৭৭৭৫৭৪৮০৯

 

মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট বাগেরহাট

ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং, কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন, বিউটিফিকেশন এবং সুইং মেশিন মেইনটেন্যান্স ও অপারেশন বিষয়ে মোট ১০০ জনকে বিনা মূল্যে প্রশিক্ষণ দেবে মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, বাগেরহাট। সঙ্গে ৩০০ টাকা মাসিক ভাতা এবং প্রশিক্ষণ চলাকালে থাকা-খাওয়ার সুবিধা দেওয়া হবে। ছয় মাস মেয়াদি ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং, বিউটিফিকেশন কোর্সে ৩০ জন করে এবং সুইং মেশিন মেইনটেন্যান্স ও অপারেশন কোর্সে ১০ জন নেওয়া হবে। এসব বিষয়ে আবেদনের যোগ্যতা জেএসসি। কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন বিষয়ে নেওয়া হবে ৩০ জন। যোগ্যতা এসএসসি। ভর্তি ফরম ইনস্টিটিউটের ওয়েবসাইটে অথবা সাদা কাগজে লিখেও আবেদন করা যাবে। শেষ তারিখ

১ অক্টোবর। ইনস্টিটিউটের ওয়েবসাইটে www.watibagerhat.gov.bd ভর্তি তথ্য পাওয়া যাবে।

যোগাযোগ : ০১৭৮৪৩১৩৪৯৯

 

চাকরি আছে ডেস্ক



মন্তব্য