kalerkantho


৪৫৪ জন নির্মাণ কর্মী নেবে কাতার

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



৪৫৪ জন নির্মাণ কর্মী নেবে কাতার

আঁকা : মাসুম

বোয়েসেলের মাধ্যমে দুবাইভিত্তিক ASMACS GROUP স্বল্প খরচে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে দক্ষ ও আধাদক্ষ পুরুষ কর্মী নেবে। অবকাঠোমোগত উন্নয়নে নেওয়া হবে এ কর্মী।

এ পর্যায়ে পাঁচ পদে মোট ৪৫৪ জন কর্মী নেওয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ৬ মার্চ দৈনিক ইত্তেফাকে।

নুর আহমেদ জানান, ইলেকট্রিশিয়ান পদে নেওয়া হবে ১২ জন। আবেদনের জন্য জিসিসি দেশগুলোতে (সৌদি আরব, কুয়েত, কাতার, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও ওমান) কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। ওয়েল্ডার পদে নেবে ১৭ জন। ৩জি, ৪জি ও ৬জি কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। স্ক্যাফোল্ডার পদে ১২৫ এবং রিগার পদে নেওয়া হবে ১০০ জন। পূর্ব অভিজ্ঞতার সনদ থাকলে তা বাড়তি যোগ্যতা ধরা হবে। হেল্পার পদের জন্য সুঠাম দেহের অধিকারী ও কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

সব পদের জন্যই অক্ষরজ্ঞানসম্পন্ন হবে তবে। তবে অভিজ্ঞ ও শিক্ষিতদের অগ্রাধিকার দেওয়া হবে। পূর্ণ জীবনবৃত্তান্ত, সাদা ব্যাকগ্রাউন্ডে দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, পাসপোর্টের রঙিন ফটোকপি, অভিজ্ঞতা সনদের (যদি থাকে) ফটোকপিসহ আবেদন করতে হবে। আবেদন ডাকযোগে বা সরাসরি বোয়েসেল অফিসে গিয়ে জমা দেওয়া যাবে ২৩ মার্চের মধ্যে। প্রার্থীদের বাছাই পরীক্ষার স্থান ও সময় জানিয়ে দেওয়া হবে।

দুই বছরের জন্য নেওয়া হলেও পরে কোনো কর্মী চাইলে বাড়াতে পারবে চুক্তির মেয়াদ। একজন কর্মীকে সপ্তাহে ছয় দিন, দৈনিক আট ঘণ্টা কাজ করতে হবে। অতিরিক্ত কর্মঘণ্টার মজুরি পাওয়া যাবে। নিয়োগকারী প্রতিষ্ঠান কর্মীদের থাকা-খাওয়া ও প্রাথমিক চিকিৎসার প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেবে। যাওয়ার বিমানভাড়া ও চাকরি শেষে দেশে ফিরে আসার বিমান ভাড়া নিয়োগকারী কম্পানি বহন করবে।

নুর আহমেদ জানান, নির্ধারিত তারিখের মধ্যে নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের সার্ভিস চার্জ, ১৫ শতাংশ ভ্যাট, রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য সরকারি ফিসহ দক্ষ কর্মীদের সর্বমোট ৫২ হাজার ২৫০ টাকা ও আধা দক্ষ (হেল্পার) কর্মীদের সর্বমোট ৩৪ হাজার ৩১০ টাকা পে-অর্ডারের মাধ্যমে জমা দিতে হবে। মেডিক্যাল ফি, ফিঙ্গার প্রিন্ট ফি ও অঙ্গীকারনামার স্ট্যাম্প কেনার জন্য লাগবে এক হাজার ৪২০ টাকা। ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডার, রিগার ও স্ক্যাফোল্ডার পদের মূল বেতন ৯০০-১০০০ কাতার রিয়াল। হেল্পার পদের মূল বেতন ৭৫০ কাতার রিয়াল। ১ কাতার রিয়াল বাংলাদেশি টাকায় ২১.৯৬ টাকা। এ ছাড়া হাজিরা ভাতা, র্টাগেট ভাতা, বার্ষিক ইনক্রিমেন্ট, উৎসব বোনাসসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে।

 


মন্তব্য