kalerkantho


১১৯৫ কর্মী নিয়োগ দেবে টিএমএসএস

১১৯৫ জন কর্মী চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস। প্রতিষ্ঠানটিতে কাজ করতে আগ্রহীরা আবেদন পাঠাতে পারবেন ২৮ জানুয়ারি পর্যন্ত। বিস্তারিত জানাচ্ছেন ফরহাদ হোসেন

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



১১৯৫ কর্মী নিয়োগ দেবে টিএমএসএস

কোন পদে কতজন

টিএমএসএসের ওয়েবসাইট ও প্রকাশিত বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, সহকারী পরিচালক (রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট-মাইক্রোফাইন্যান্স) পদে ৫ জন, জোনাল ম্যানেজার (মনিটরিং মাইক্রোফিন্যান্স), আইটি অফিসার, আঞ্চলিক ব্যবস্থাপক (মনিটরিং, মাইক্রোফিন্যান্স), আঞ্চলিক ব্যবস্থাপক (ইসলামিক মাইক্রোফিন্যান্স), অফিসার (মানবসম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়ন) এবং শাখা ব্যবস্থাপক (ইসলামিক মাইক্রোফিন্যান্স) প্রতিটি পদে নেওয়া হবে ২০ জন করে। আঞ্চলিক ব্যবস্থাপক (মাইক্রোফিন্যান্স) পদে ৫০ জন এবং আইটি অফিসার (এসআর-১১তম) স্তরের জন্য লাগবে ৭০ জন। শাখা ব্যবস্থাপক (মাইক্রোফিন্যান্স) পদে নেওয়া হবে ১৫০ জনকে। শাখা হিসাবরক্ষক-কাম-কম্পিউটার অপারেটর (মাইক্রোফিন্যান্স ও ইসলামিক মাইক্রোফিন্যান্স) পদে নিয়োগ পাবে ৩০০ জন এবং ফিল্ড সুপারভাইজার (মাইক্রোফিন্যান্স) পদে নেওয়া হবে ৫০০ জন।

 

পদ অনুসারে আবেদনের যোগ্যতা

সহকারী পরিচালক (রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট-মাইক্রোফিন্যান্স) পদের জন্য যোগ্যতা হলো, পরিসংখ্যান/ডেভেলপমেন্ট স্টাডিজ বা অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর বা এমবিএ ডিগ্রি এবং ঋণ কর্মসূচিতে চার বছরের কাজের অভিজ্ঞতা। বয়স হতে হবে সর্বোচ্চ ৪৫ বছর। জোনাল ম্যানেজার (মনিটরিং মাইক্রোফিন্যান্স) স্নাতকোত্তর বা এমবিএ ডিগ্রি এবং মাইক্রোফিন্যান্স কর্মসূচিতে তিন বছরের কাজের অভিজ্ঞতা। আইটি অফিসার পদে কম্পিউটার সায়েন্স/এমআইএস/ইনফরমেশন টেকনোলজিতে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রিসহ দুই বছরের অভিজ্ঞতা। আঞ্চলিক ব্যবস্থাপক (মনিটরিং মাইক্রোফিন্যান্স) পদে এমবিএ বা স্নাতকোত্তর, আঞ্চলিক ব্যবস্থাপক (ইসলামিক মাইক্রোফিন্যান্স) পদে স্নাতকোত্তর বা এমবিএ অথবা কামিল পাস এবং আঞ্চলিক ব্যবস্থাপক (মাইক্রোফিন্যান্স) পদের জন্য স্নাতকোত্তর পাসসহ দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। উল্লিখিত পদগুলোর জন্য বয়স ৪০-এর কম হতে হবে। অফিসার (মানবসম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়ন) পদের জন্য যোগ্যতা—ব্যবস্থাপনায় স্নাতকোত্তর অথবা এমবিএ (মেজর ইন এইচআরএম)।

আইটি অফিসার (এসআর-১১তম) স্তরের যোগ্যতা কম্পিউটার সায়েন্স/এমআইএস/ইনফরমেশন টেকনোলজিতে স্নাতক পাস। শাখা ব্যবস্থাপক (ইসলামিক মাইক্রোফিন্যান্স) পদে স্নাতকোত্তর বা এমবিএ অথবা কামিল পাস এবং শাখা ব্যবস্থাপক (মাইক্রোফিন্যান্স) পদের জন্য যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি। শাখা হিসাবরক্ষক-কাম-কম্পিউটার অপারেটর (মাইক্রোফিন্যান্স ও ইসলামিক মাইক্রোফিন্যান্স) পদে বাণিজ্যে স্নাতক বা বিবিএ (ফিন্যান্স/অ্যাকাউন্টিং) বা সমমানের পাস এবং ফিল্ড সুপারভাইজার (মাইক্রোফিন্যান্স) পদের জন্য স্নাতক বা সমমানের পাস। অফিসার (মানবসম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়ন) থেকে ফিল্ড সুপারভাইজার (মাইক্রোফিন্যান্স) পদের জন্য বয়স সর্বোচ্চ ৩৫ বছর। সব পদের জন্যই কাজ জানাদের অগ্রাধিকার দেওয়া হবে।

 

আবেদনপদ্ধতি ও আবেদন পাঠানোর ঠিকানা

আবেদন লিখতে হবে পরিচালক (এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) টিএমএসএস বরাবর। আবেদনপত্রের সঙ্গে ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মোবাইল নাম্বারসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, সব শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার সনদ এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে। খামের ওপর পদের নাম ও স্তর উল্লেখ করতে হবে।

একজন প্রার্থী নিচের যেকোনো একটি ঠিকানায় আবেদন পাঠাতে পারবেন।

 

ক. টিএমএসএস প্রধান কার্যালয়, ৬৩১/৫ পশ্চিম কাজীপাড়া, মিরপুর-১০, ঢাকা-১২১৬।

খ. টিএমএসএস ফাউন্ডেশন অফিস, ঠেঙ্গামারা, রংপুর রোড, বগুড়া।

গ. গাজীপুর ডিভিশনাল হেড অফিস, পদ্ম প্লাজা, আউটপাড়া (টাঙ্গাইল রোড), জয়দেবপুর, গাজীপুর।

ঘ. চট্টগ্রাম ডিভিশনাল হেড অফিস, ইমন চৌধুরী টাওয়ার, হাজী আব্দুল জব্বার হাউজিং সোসাইটি, পশ্চিম শহীদনগর (অয়েল মিল), চট্টগ্রাম।

ঙ. সিলেট ডিভিশনাল হেড অফিস, শুভেচ্ছা কমিউনিটি সেন্টার সংলগ্ন, বদিকোনা (চণ্ডীপুর), দক্ষিণ সুরমা, সিলেট।

চ. খুলনা ডিভিশনাল হেড অফিস, সোনাডাঙ্গা আ/এ, রোড নং-৭, বাড়ি নং-১০০, সোনাডাঙ্গা, খুলনা।

ছ. ফরিদপুর ডিভিশনাল হেড অফিস, মিয়াপাড়া সড়ক, গ্রামীণ ব্যাংকের দক্ষিণ পাশে, গোয়ালচামট, ফরিদপুর সদর, ফরিদপুর।

জ. রাজশাহী ডিভিশনাল হেড অফিস, তালাইমারী (শহীদ মিনার), কাজলা, রাজশাহী।

ঝ. রংপুর ডিভিশনাল হেড অফিস, ঘাঘটপাড়া, আর কে রোড, রংপুর সদর, রংপুর।

ঞ. নাটোর ডিভিশনাল হেড অফিস, বড় হরিশপুর, নতুন বাসস্ট্যান্ড সংলগ্ন, নাটোর সদর, নাটোর।

ট. দিনাজপুর ডিভিশনাল হেড অফিস, নিমনগর উপশহর, ব্লক-০১, প্লট-৫৯ (নাজমা কিন্ডারগার্টেন স্কুলের পাশে), দিনাজপুর সদর, দিনাজপুর।

 

বাছাই ও প্রশিক্ষণ

টিএমএসএসের পরিচালক (এইচআর-এম অ্যান্ড অ্যাডমিন) শাহাজাদী বেগম জানান, পদ ও যোগ্যতা অনুসারে আবেদন যাচাই-বাছাই করে যোগ্যদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে প্রশিক্ষণের তারিখ, সময় ও স্থান। যোগদানের আগে নিতে হবে প্রশিক্ষণ। প্রার্থীরা যে কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিতে চান, তা আবেদনপত্রে উল্লেখ করে দিতে হবে। টিএমএসএস ট্রেনিং সেন্টার, ঢাকা (মিরপুর), বগুড়া, জয়পুরহাট, নাটোর, রংপুর, যশোর (বেনাপোল), চট্টগ্রাম ও গাজীপুর কেন্দ্র থেকে প্রশিক্ষণ নেওয়া যাবে। সব পদের প্রার্থীদের প্রশিক্ষণের মেয়াদ পাঁচ দিন। প্রশিক্ষণে অংশগ্রহণের আগে প্রশিক্ষণ ফি এবং থাকা-খাওয়া বাবদ নগদ পাঁচ হাজার টাকা প্রশিক্ষণকেন্দ্রে জমা দিতে হবে। প্রশিক্ষণ শুরুর দিন সঙ্গে রাখতে হবে সব শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র ও অভিজ্ঞতার সনদপত্র।

তিনি জানান, প্রত্যেক পদের প্রার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে যোগ্যতা মূল্যায়ন করা হবে। যোগ্যতা মূল্যায়নের জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, মেধা, কাজের মানসিকতা, কাজের প্রতি আগ্রহ, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ইত্যাদি বিষয় প্রশিক্ষণ চলাকালীন দেখা হবে। প্রেজেন্টেশন, ফিল্ড ভিজিট ও হাতে-কলমে প্রশিক্ষণের মাধ্যমে প্রাকযোগ্যতা যাচাই করা হবে এবং প্রত্যেক প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ টিমের মাধ্যমে মূল্যায়ন করে চূড়ান্ত নিয়োগের জন্য নির্বাচিত করা হবে। দেশের যেকোনো এলাকায় কাজ করতে হবে নিয়োগকৃতদের।

 

বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা

শাহাজাদী বেগম জানান, সহকারী পরিচালক (রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট-মাইক্রোফিন্যান্স) পদে শিক্ষানবিশকালে ২৯৭০০ টাকা এবং স্থায়ীকরণে ৩৬৬৩০ টাকা, জোনাল ম্যানেজার (মনিটরিং মাইক্রোফিন্যান্স) ও আইটি অফিসার পদের শিক্ষানবিশকালে ১৫৭৫০ টাকা এবং স্থায়ীকরণে ২০১৬০ টাকা। আঞ্চলিক ব্যবস্থাপক (মনিটরিং মাইক্রোফিন্যান্স) বেতন শিক্ষানবিশকালে ১৩২০০ টাকা এবং স্থায়ীকরণে ১৬৮৯৬ টাকা। আঞ্চলিক ব্যবস্থাপক (ইসলামিক মাইক্রোফিন্যান্স) ও আঞ্চলিক ব্যবস্থাপক (মাইক্রোফিন্যান্স) পদ দুটির জন্য শিক্ষানবিশকালে দেওয়া হবে ২৮৭৫০ এবং স্থায়ীকরণে ৩১৮৫৫ টাকা। অফিসার (মানবসম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়ন) এবং আইটি অফিসার (এসআর-১১ স্তর) পদের জন্য শিক্ষানবিশকালে ১৩২০০ টাকা এবং স্থায়ীকরণে ১৬৮৯৬ টাকা। শাখা ব্যবস্থাপক (ইসলামিক মাইক্রোফিন্যান্স) ও শাখা ব্যবস্থাপক (মাইক্রোফিন্যান্স) পদের জন্য শিক্ষানবিশকালে ২১৩২০ এবং স্থায়ীকরণে ২৩৯৪৪ টাকা। শাখা হিসাবরক্ষক-কাম-কম্পিউটার অপারেটর (মাইক্রোফিন্যান্স ও ইসলামিক মাইক্রোফিন্যান্স) পদের জন্য শিক্ষানবিশকালে ১৭২৫০ টাকা ও স্থায়ীকরণে ১৯২৭৫ টাকা এবং ফিল্ড সুপারভাইজার (মাইক্রোফিন্যান্স) পদের জন্য শিক্ষানবিশকালে ১৬১২০ টাকা, স্থায়ীকরণে ১৮১০৪ টাকা। এ ছাড়া লোড অ্যালাউন্স, ক্রেডিট অ্যালাউন্স, ব্যাংকার অ্যালাউন্স, হাইপারফরম্যান্স বোনাসসহ বেশ কিছু সুবিধা দেওয়া হবে বলে জানান শাহাজাদী বেগম।

বিস্তারিত জানতে ওয়েবসাইট : www.tmss-bd.org


মন্তব্য