kalerkantho


কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন নেবে ৩৩৪ জন

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন নেবে ৩৩৪ জন

ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজে এক বছরের প্রশিক্ষণের জন্য শিক্ষানবিশ গ্রেড-২ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন। এতে নিয়োগ দেওয়া হবে ৩৩৪ জন। নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ৩১ জানুয়ারি দৈনিক সমকাল পত্রিকায়। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন ২৫ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত। বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে tici-bcic.org/content/circular-tici-apprentice-grade-2-recruitment এই লিংকে।     

 

আবেদনের যোগ্যতা

আবেদন করতে পারবেন এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় উত্তীর্ণ বিজ্ঞান বিভাগের প্রার্থীরা। এসএসসি/সমমান এবং এইচএসসিতে পদার্থবিদ্যা, রসায়ন ও উচ্চতর গণিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.৫০ থাকতে হবে। অথবা বিজ্ঞান বিভাগে এসএসসি/সমমানসহ অনুমোদিত সরকারি কারিগরি প্রতিষ্ঠান থেকে টিটিসির মেশিনিস্ট/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিকস/টার্নার (লেদ)/ওয়েল্ডিং/ফিটিং(ভাল্ব)/মিল/রাইটস/বেঞ্চ ফিটারের ওপর ২ বছর মেয়াদের সনদপত্র থাকতে হবে। এ ক্ষেত্রেও উভয় পরীক্ষায় লাগবে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.৫০। ২৫ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ২৫ বছর ও সর্বনিম্ন ১৭ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান ও নাতি-নাতনিদের জন্য লাগবে সংশ্লিষ্ট কোটার সনদের মূল কপি ও তা প্রমাণের জন্য প্রয়োজনীয় প্রত্যয়নপত্র।

আর উপজাতি প্রার্থীদের উপজাতি সনদের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে।

 

যেভাবে আবেদন করবেন

প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, শুধু অনলাইনে আবেদন করা যাবে ২৫ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা http://tici.teletalk.com.bd ওয়েবসাইটে লগ-ইন করে আবেদন করতে পারবেন। নির্ধারিত বাটনে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে। দরকার হবে বর্তমান ও স্থায়ী ঠিকানা, উপজেলা, পোস্ট কোড, এসএসসি ও এইচএসসি/টিটিসি রোল নম্বর এবং জাতীয় পরিচয়পত্র নম্বর। ৩০০X৮০ পিক্সেলের স্বাক্ষর ও ৩০০X৩০০ পিক্সেলের রঙিন ছবি আপলোড করতে হবে। নির্ভুলভাবে সাবমিট করা শেষ হলে প্রার্থী ইউজার আইডি, পাসওয়ার্ড, ছবি ও স্বাক্ষরযুক্ত একটি অ্যাপলিকেন্ট কপি পাবেন। আবদেনপত্র পূরণের পর টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে নিয়মানুযায়ী এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা পাঠাতে হবে। এসএমএস পাঠাতে হবে ৭২ ঘণ্টার মধ্যে। ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রার্থীরা http://tici.teletalk.com.bd অথবা www.tici-bcic.org ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

 

পরীক্ষার প্রস্তুতি

বিগত নিয়োগ বিজ্ঞপ্তিগুলোয় দেখা গেছে, সাধারণত বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান ও সাধারণ জ্ঞান থেকে প্রশ্ন আসে। তবে বিজ্ঞান থেকে যেমন পদার্থবিদ্যা ও রসায়ন থেকে বেশি প্রশ্ন আসে। প্রশ্ন পদ্ধতি সম্পর্কে ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজার (প্রশাসন) কামরুজ্জামান শেখ জানান, যে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে তার সঙ্গে সামঞ্জস্য রেখে প্রশ্ন হবে। সাধারণত এসএসসি ও এইচএসসি পর্যায়ের প্রশ্ন হয়।

 

সুযোগ-সুবিধা

উপস্থিতির ভিত্তিতে প্রত্যেক শিক্ষানবিশ পাবেন মাসে ৩৫০০ টাকা। কোর্স শেষে চূড়ান্ত মূল্যায়নে সফলভাবে উত্তীর্ণদের দেওয়া হবে সংশ্লিষ্ট প্রশিক্ষণের ওপর সনদপত্র। রয়েছে সংস্থার নিয়ন্ত্রণাধীন কারখানাগুলোয় শূন্য পদে নিয়োগ প্রাপ্তির সুযোগ। যোগাযোগ : সার কারখানা, পলাশ, নরসিংদী-১৬১১, ই-মেইল : tici1611@yahoo.com, ওয়েব : http://www.tici-bcic.org


মন্তব্য