kalerkantho

একঝলক

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



—দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান পদে সাবেক সচিব ইকবাল মাহমুদকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি মো. বদিউজ্জামানের স্থলাভিষিক্ত হলেন।

—খালিজ টাইমস জানিয়েছে, তেলের দাম কমে যাওয়ায় সৌদি নাগরিকদের জন্য কর্মসংস্থান তৈরির পদক্ষেপ হিসেবে সৌদি আরবে কর্মরত বিদেশি শ্রমিকদের মোবাইল ফোন বিক্রি, মেরামত ও সরঞ্জাম বিক্রি নিষিদ্ধ করে শিগগিরই এক আদেশ জারি হতে যাচ্ছে।

—স্কাই নিউজ জানিয়েছে, বিশ্বের ৫১টি দেশের প্রায় ২২ হাজার ইসলামিক স্টেট (আইএস) সদস্যের নাম, ঠিকানা, ফোন নম্বর ও পরিবারের তথ্য ফাঁস করেছে সংগঠনটি ছেড়ে আসা সদস্যরা।

—চীনের এক প্রযোজনা সংস্থার দাবি, তারা এমন একটি সিনেমা তৈরি করেছে, যা বানানোর খরচ এক মার্কিন ডলারের চেয়েও কম হয়েছে! এপ্রিলে চীনের বিভিন্ন প্রান্তে এই সিনেমা রিলিজ হতে চলেছে।

—নিউ ইয়র্কে দেওয়া এক সাক্ষাত্কারে থাইল্যান্ডের ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রা আশঙ্কা ব্যক্ত করে বলেন, জান্তার নিয়ন্ত্রণাধীন থাই সরকার যেকোনো উপায়ে যত দিন সম্ভব ক্ষমতায় থাকতে চায়।  

—যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, ইসলামিক স্টেটের (আইএস) শীর্ষস্থানীয় কমান্ডার আবু ওমর আল-শিশানি ওরফে ওমর দ্য চেচেন বিমান হামলায় নিহত হননি, গুরুতরভাবে আহত হয়েছেন।

—ভারত অসহিঞ্চু—এ কথা কখনোই বলিনি : টিভি সাক্ষাত্কারে বলিউড অভিনেতা আমির খান।

—চতুর্থবার বিয়ের পিঁড়িতে বসলেন ৮৪ বছর বয়সী মিডিয়া মোগল রুপার্ট মারডক। কনে ৫৯ বছরের অভিনেত্রী ও মডেল জেরি হলের এটা প্রথম বিয়ে।


মন্তব্য