kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।

হট জব

২ মার্চ, ২০১৬ ০০:০০



হট জব

শিক্ষা মন্ত্রণালয়ে ১৮৭ পদে চাকরি

 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামে ডিসেম্বর ২০১৭ মেয়াদের জন্য অস্থায়ীভাবে লোক নেবে শিক্ষা মন্ত্রণালয়। অনলাইনে আবেদন করা যাবে ৯ মার্চ বিকেল ৫টা পর্যন্ত।

সহকারী প্রোগ্রামার পদে ৭৩ জন, ডিস্ট্রিক্ট ট্রেনিং কো-অর্ডিনেটর পদে ৬৪ জন, থানা/উপজেলা একাডেমিক সুপারভাইজার পদে ১৮ জন, কম্পিউটার অপারেটর পদে ১৬ জন, সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদে ৯ জন, সহকারী পরিদর্শক পদে ২ জন, গবেষণা কর্মকর্তা পদে ২ জন, সহকারী থানা শিক্ষা কর্মকর্তা পদে ২ জন এবং সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট পদে ১ জনসহ মোট ১৮৭ জন কর্মকর্তা নেওয়া হবে।

আবেদনের  যোগ্যতা : সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট পদে আবেদনের জন্য ফলিত পদার্থবিজ্ঞান, পদার্থবিজ্ঞান, গণিত, পরিসংখ্যান, অর্থনীতি, বাণিজ্য, সমাজবিজ্ঞান, ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর অথবা প্রকৌশলে বিএসসি ডিগ্রি এবং পেশাদার কম্পিউটার সোসাইটির সদস্য হতে হবে। প্রকৌশলে স্নাতকোত্তরদের ২ বছর, অন্যদের ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

সহকারী প্রোগ্রামার পদের জন্য যেকোনো বিষয়ে স্নাতকোত্তর অথবা প্রকৌশল বা কম্পিউটার বিজ্ঞানে বিএসসি ডিগ্রি, সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদে কম্পিউটার সায়েন্সে বিএসসি ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

থানা/উপজেলা একাডেমিক সুপারভাইজার পদের জন্য এমএড ডিগ্রি অথবা বিএড বা ডিপ ইন এডসহ যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ডিস্ট্রিক্ট ট্রেনিং কো-অর্ডিনেটর, সহকারী পরিদর্শক এবং গবেষণা কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। সহকারী থানা শিক্ষা কর্মকর্তা ও কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য স্নাতক উত্তীর্ণ হতে হবে।

আবেদনের নিয়ম : অনলাইনে sesip.teletalk.com.bd অথবা sesip.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ফরম পূরণের সময় আপলোড করতে হবে ৩০০ বাই ৩০০ পিক্সেল এবং ১০০ কিলোবাইট আকারের রঙিন ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেল এবং ৬০ কিলোবাইট আকারের স্বাক্ষরের স্ক্যান কপি। সঠিকভাবে আবেদন ফরম পূরণ করে সাবমিট করলে ইউজার আইডিসহ অ্যাপ্লিকেন্টস কপি পাবে। প্রাপ্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটকের মাধ্যমে পরীক্ষা ফি বাবদ ২২২ টাকা জমা দিতে হবে। প্রথমে SESIP<স্পেস>User ID লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে পিন নম্বর পাঠানো হবে। প্রাপ্ত পিন নম্বরসহ  SESIP<স্পেস>YES<স্পেস>PIN লিখে পুনরায় ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। পরীক্ষার ফি কেটে পরবর্তী এসএমএসে ইউজার আইডি ও পাসওয়ার্ড জানিয়ে দেওয়া হবে। ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরবর্তী সময়ে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

বেতন : জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট পদে সাকল্যে ৬৩,৫৭৫ টাকা বেতন দেওয়া হবে।

সহকারী প্রোগ্রামার, সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার, থানা/উপজেলা একাডেমিক সুপারভাইজার, ডিস্ট্রিক্ট ট্রেনিং কো-অর্ডিনেটর, সহকারী পরিদর্শক, গবেষণা কর্মকর্তা পদে ২৯,২০০ টাকা এবং সহকারী থানা শিক্ষা কর্মকর্তা, কম্পিউটার অপারেটর পদে সাকল্যে ২১,৫০০ টাকা বেতন দেওয়া হবে।

সূত্র : ডেইলি অবজারভার, ১৯ ফেব্রুয়ারি,

পৃ. ১০


মন্তব্য