kalerkantho


নোটিশ বোর্ড

২ মার্চ, ২০১৬ ০০:০০



৩৫তম বিসিএস : দ্বিতীয় দফার মৌখিক পরীক্ষার সূচি

 

৩৫তম বিসিএসের দ্বিতীয় দফায় মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। আগামী ৬  থেকে ২১ মার্চ সাধারণ ও কারিগরি বা পেশাগত ক্যাডারের প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে। শেরেবাংলা নগরে পিএসসির প্রধান কার্যালয়ে নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হবে। কমিশনের ওয়েবসাইট থেকে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত সাক্ষাত্কারপত্র ডাউনলোড করে তা যথাযথভাবে পূরণ করে নির্ধারিত দিনে প্রয়োজনীয় কাগজপত্রসহ ভাইভা বোর্ডে উপস্থিত হতে হবে। মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের বিপিএসসি ফরম-২ এর সঙ্গে মুক্তিযোদ্ধা সনদের দুটি সত্যায়িত কপিসহ বিভিন্ন কাগজপত্রের দুই সেট বোর্ডে দাখিল করতে হবে। গত ১৩ জানুয়ারি ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়, যাতে উত্তীর্ণ হন ছয় হাজার ৮৮ জন চাকরিপ্রত্যাশী। এরপর গত ৩১ জানুয়ারি প্রথম দফার মৌখিক পরীক্ষা শুরু হয়। ৩৫তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩টি পদে নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

 

শিল্পকলা একাডেমির নিয়োগ পরীক্ষা ১১ মার্চ

 

বাংলাদেশ শিল্পকলা একাডেমির ১৯টি পদে নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ১১ মার্চ শুক্রবার নেওয়া হবে। পরীক্ষা হবে নীলক্ষেত উচ্চ বিদ্যালয়, নীলক্ষেত, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, ঢাকা-১০০০ কেন্দ্রে। পরীক্ষার সময় সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত। যোগ্য প্রার্থীদের ঠিকানায় প্রবেশপত্র পাঠানো হয়েছে। কোনো প্রার্থী প্রবেশপত্র না পেলে ৮ থেকে ১০ মার্চ প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টার মধ্যে ডুপ্লিকেট প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। এ জন্য দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক বরাবর আবেদন করতে হবে।

 

হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশনের পরীক্ষা ৯ ও ১০ মার্চ

 

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশনের সিনিয়র অফিসার, আইন অফিসার ও অফিসার পদে ৯ অক্টোবর ২০১৫ তারিখের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়।

সিনিয়র অফিসার পদে উত্তীর্ণ ৩৫ জন ও আইন অফিসার পদে উত্তীর্ণ ১১ জনের মৌখিক পরীক্ষা হবে ৯ মার্চ বিকেল ৩টা ৩০ মিনিটে।

অফিসার পদে উত্তীর্ণ ৪০ জনের মৌখিক পরীক্ষা নেওয়া হবে ১০ মার্চ বিকাল ৩টা ৩০ মিনিটে। পরীক্ষা হবে মতিঝিল বাংলাদেশ ব্যাংক প্রধান ভবনের ৪র্থ তলায়। ইন্টারভিউ কার্ড প্রার্থীদের ঠিকানায় পাঠানো হয়েছে। কার্ড না পেলে পরীক্ষার দিন ১১টা থেকে ১টার মধ্যে বাংলাদেশ ব্যাংকের ১৭ তলায় ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয় থেকে ডুপ্লিকেট কার্ড সংগ্রহ করতে হবে। মৌখিক পরীক্ষার দিন প্রয়োজনীয় সব সনদের মূল কপি অবশ্যই সঙ্গে আনতে হবে।

 

বিনিয়োগ বোর্ডের নিয়োগ

পরীক্ষা ১১ মার্চ

 

বিনিয়োগ বোর্ডের লাইব্রেরিয়ান, প্রটোকল, অ্যাসিস্ট্যান্ট, ক্যাশিয়ার, ইনভেস্টমেন্ট অফিসার, রিসেপশনিস্ট, হিসাবরক্ষক, সহকারী নাজির, টেলিফোন অপারেটর এবং হেল্পডেস্ক অ্যাসিস্ট্যান্ট পদের নিয়োগ পরীক্ষা হবে ১১ মার্চ সকাল ১০টায়। পরীক্ষা হবে সরকারি মাদরাসা-ই-আলিয়া, বকশী বাজার, ঢাকা-১২১১ কেন্দ্রে। যোগ্য প্রার্থীরা প্রবেশপত্র না পেলে ৭ থেকে ৯ মার্চ অফিস চলাকালে দুই কপি পাসপোর্ট সাইজের ছবিসহ প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। প্রবেশপত্র ছাড়া পরীক্ষায় অংশ নেওয়া যাবে না। বিস্তারিত জানা যাবে www.boi.gov.bd ওয়েবসাইটে।

 চাকরি আছে ডেস্ক


মন্তব্য