kalerkantho


ওয়েব রিভিউ

১০ মিনিটের স্কুল

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



১০ মিনিটের স্কুল

বাংলা ভাষায় যারা অনলাইনে লেখাপড়ার মালমসলা খুঁজছ, তাদের জন্য টেন মিনিট স্কুল। 10minuteschool.com লিখলেই চলে আসবে এই ওয়েবসাইটটি। ওয়েবসাইটে একনজর রাখলেই বুঝে যাবে এটি কিসের জন্য আর কিভাবে ব্যবহার করতে হবে। হোমপেজে আছে আটটি অপশন। জেএসসি, এসএসসি, এইচএসসি, ভর্তি পরীক্ষা, স্কিল ডেভেলপমেন্ট, মডেল টেস্ট, ভিডিও লাইব্রেরি, লাইভ ক্লাসেস। জেএসসি, এসএসসি, এইচএসসির সব বিষয়ের বিনা মূল্যে অনলাইন ক্লাস করা যাবে এখানে। ফেসবুক লাইভের মাধ্যমে ভিডিও ক্লাস হয় বলে তোমরা ফেসবুক ব্যবহার করতে করতে নিয়মিত পাঠটিও ঠিক রাখতে পারো। এই ওয়েবসাইটটির ফেসবুক পাতার ঠিকানা

facebook.com/10minuteschool। এই পাতায় লাইক দিয়ে রাখলে তোমার কাছে নিয়মিত নোটিফিকেশন চলে আসবে কখন কোন ক্লাস চলছে। উচ্চ মাধ্যমিক পাস করে যারা দেশে বা বিদেশে উচ্চশিক্ষা নিতে আগ্রহী, তাদের জন্য আছে ঢাকা বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল, বুয়েটসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় অনেক উপকরণ। সেই সঙ্গে আছে জিম্যাট, স্যাট, আইইএলটিএস ও জিআরইয়ের কোর্স উপকরণও।

৫৭ জন শিক্ষক প্রতিনিয়ত এই ওয়েবসাইটে তোমাদের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। এরই মধ্যে ৩০ হাজারেরও বেশি ছাত্র-ছাত্রী এই ওয়েবসাইট থেকে সহায়তা নিচ্ছে। বিভিন্ন বিষয়ের ওপর এখানে পাওয়া যাবে এক হাজার ৬০০-এরও বেশি ভিডিও।

শুধু পাঠ্যপুস্তকভিত্তিক উপকরণই দিচ্ছে না এই স্কুল; বরং দক্ষতা বাড়াতেও এখানে পাওয়া যাবে বিভিন্ন কোর্স। যেমন ফটোশপ, প্রিমিয়ার, মাইক্রোসফট অফিসের বিভিন্ন অ্যাপ্লিকেশন, অ্যাডব আফটারইফেক্টসহ আরো অনেক সফটওয়্যারের টিউটোরিয়াল পাওয়া যাবে এখানে। পাঠদান সহজ হওয়ায় এরই মধ্যে বিভিন্ন মহলের বাহবা কুড়াচ্ছে এই স্কুলটি। টেলিকমিউনিকেশন কম্পানি রবির পৃষ্ঠপোষকতায় চলছে এটি।

 

     —মিজানুর রহমান


মন্তব্য