kalerkantho

র‌্যাগিংয়ের বিরুদ্ধে সংবাদ করায় সাংবাদিকদের কটুক্তি

শেকৃবি প্রতিনিধি   

২০ মার্চ, ২০১৯ ২১:৪৪ | পড়া যাবে ১ মিনিটে



র‌্যাগিংয়ের বিরুদ্ধে সংবাদ করায় সাংবাদিকদের কটুক্তি

গত ১৮ মার্চ রাতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) নবীন শিক্ষার্থীদেরকে র‌্যাগ দেওয়ার ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থীরা র‌্যাগিং থেকে বাঁচতে ঐ রাতে শেকৃবির কেন্দ্রীয় মসজিদে আশ্রয় নেয়। পরদিন তারা বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর অভিাযোগ করলে বিষয়টি সাংবাদিকদের নজরে আসে। এ বিষয়ে কয়েকটি সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশ করা হলে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে একটি গ্রুপে সংবাদের লিংকে সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করে শেকৃবির ২০১৪-১৫ শিক্ষাবর্ষের কৃষি অনুষদের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান দস্তগীর। জানা যায়, দস্তগীর বিশ্ববিদ্যালয়ের নবাব সিরাজ উদ্ দৌলা হলের আবাসিক ছাত্র।

এ বিষয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (শেকৃবিসাস) কটুক্তিকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ জানিয়েছেন। অভিযুক্ত মোস্তাফিজুর রহমান দস্তগীরের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে পাওয়া যায়নি। 

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ড. মিজানুর রহমান কালের কণ্ঠকে বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে উপাচার্য বরাবর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করব।

মন্তব্য