kalerkantho

রাবিতে 'গুণগত শিক্ষা নিশ্চিতে তরুণদের ভূমিকা' শীর্ষক সেমিনার

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৯ ২০:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



রাবিতে 'গুণগত শিক্ষা নিশ্চিতে তরুণদের ভূমিকা' শীর্ষক সেমিনার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘গুণগত শিক্ষা নিশ্চিতকরণে তরুণদের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার মুক্তমঞ্চে এ সেমিনার অনুষ্ঠিত হয়। জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়নের ১৭টি গোল নিয়ে কাজ করা বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংসগঠন ওয়ার্ল্ড লিংকআপ এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান। তিনি বলেন, বাংলাদেশে ইতিহাস ও ঐতিহ্যের সঙ্গে তরুণরা ওতপ্রোতভাবে জড়িত। ৬৯’র গণঅভ্যুত্থান থেকে শুরু করে ৭১’র মুক্তিযুদ্ধ, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে তরুণ সমাজের ভূমিকা অনন্য। এ তরুণ সমাজের সঙ্গে সরাসরি সর্ম্পক স্থাপন করতে পারত বঙ্গবন্ধু। যার কারণে তাঁর ডাকে মুক্তিযুদ্ধে তরুণরাই সবার্ধিক অংশগ্রহণ করেছিল। দেশ স্বাধীনের পর ১৯৭২ সালের ২৬ মার্চ বঙ্গবন্ধুও তরুণদের কথা চিন্তা করে বলেছিলেন আমি ভবিষ্যত প্রজন্মের জন্য কাজ করছি। কিন্তু দুর্ভাগ্য আমরা এত তাড়াতাড়ি তাঁর মত হারিয়ে ফেলেছি।’

ড. আতিউর রহমান বলেন, ‘তরুণদের মধ্যে অফুরন্ত প্রাণশক্তি বিদ্যামান। অন্যের দুর্বলতাকে অবলম্বন না করে নিজ যোগ্যতায় চেষ্টা চালাতে হবে। তরুণদের মধ্যে সফলতা লাভের অভীপ্সা থাকতে হবে। তবেই সফলতা আসবে।

সংগঠনের সভাপতি শাহাদুজ্জামান শিশিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু প্রমুখ। এ সময় সংগঠনের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য