kalerkantho


খুবিতে ভর্তি পরীক্ষা শনিবার

প্রতি আসনে লড়বে ২২ জন

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

১৪ নভেম্বর, ২০১৮ ০২:২৭



খুবিতে ভর্তি পরীক্ষা শনিবার

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী শনিবার অনুষ্ঠিত হবে। খুবি ক্যাম্পাসের মূল কেন্দ্রে ০০০০১ থেকে ০৫০৬৪ পর্যন্ত এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসের উপকেন্দ্রে ০৫০৬৫ থেকে ১২১০০ পর্যন্ত রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

এবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য ছয়টি স্কুল ও দুটি ইনস্টিটিউটের অন্তর্ভুক্ত ২৯টি ডিসিপ্লিনে এক হাজার ২২৯ আসনের বিপরীতে ভর্তির জন্য ২৭ হাজার ৬৩০ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করে। এবার প্রতি আসনে লড়বে ২২ জন শিক্ষার্থী। 

পরীক্ষা আয়োজন ও প্রস্তুতি সম্পর্কে গতকাল মঙ্গলবার সকালে শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান এতে সভাপতিত্ব করেন। 

সভায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন বা কোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে নিয়ে পরীক্ষার্থী প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এমনকি ভর্তি পরীক্ষায় দায়িত্ব পালনকারী শিক্ষক-কর্মচারীও মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।



মন্তব্য