kalerkantho


ছাত্র ইউনিয়নের সংবাদ সম্মেলন

ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস ঠেকাতে বিশেষ টাস্কফোর্সের দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:২৬



ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস ঠেকাতে বিশেষ টাস্কফোর্সের দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ভর্তি পরীক্ষা শুরুর আগেই টাস্কফোর্স গঠনের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় সংসদের নেতাকর্মীরা। এ সময় বিগত সময়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতিচক্রের তথ্য অনুসন্ধান, ভর্তীকৃতদের ভর্তি বাতিল ও বিচারের দাবি জানান তাঁরা।

গতকাল বুধবার দুপুরে মধুর ক্যান্টিনে ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় সংসদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাজীব দাস। এ সময় সভাপতি ফয়েজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক হাসিব মোহাম্মদ আশিক, কোষাধ্যক্ষ জয় রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘ভর্তি পরীক্ষাগুলোকে ভর্তিযুদ্ধ আখ্যা দেওয়ার মাধ্যমে আমাদের শিক্ষা ব্যবস্থাকে একটি কদর্য রূপ নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে। আর এখন প্রশ্ন ফাঁস ও জালিয়াতির মতো দুর্নীতির মাধ্যমে সেটা নোংরা এক চেহারায় রূপ নিয়েছে।’

আরো বলা হয়, গত বছর সিআইডির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন ফাঁস ও জালিয়াতির খবর বেরিয়ে আসে। এই ঘটনায় একটি বিশেষ ছাত্র সংগঠনের নেতাকর্মীদের নামও প্রকাশ পায়। নাম আসে প্রশাসনিক কর্মকর্তাদেরও। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এবার এ ধরনের কোনো ঘটনা ঘটবে না এমন নিশ্চয়তাও মেলেনি। অযোগ্য প্রশাসনের হাতে বিশ্ববিদ্যালয় তার সম্মান হারাচ্ছে।



মন্তব্য