kalerkantho


বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে শাস্তির দাবিতে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০১৮ ০১:৪৫



বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে শাস্তির দাবিতে মানববন্ধন

ছবি: কালের কণ্ঠ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত পলাতক খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকরের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রবিবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘অমর একুশ’র পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার মধ্য দিয়ে এ দেশের মানুষের স্বাধীনতা ও সার্বভৌমত্বের ওপর যারা আঘাত হেনেছিল এই বিএনপি-জামায়াত তাদেরকে পুনর্বাসনের ব্যবস্থা করেছে। স্বাধীনতার ৪৭ বছর পার হলেও বাঙালি জাতি আজও কলঙ্কমুক্ত হতে পারেনি। আমারা আংশিক নয়, পুরো কলঙ্কমুক্ত হতে চাই’।

মানববন্ধনে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে যারা এদেশকে অন্ধকারে নিমজ্জিত করে রাখতে চেয়েছিল যারা সেই জাতীয় কুলাঙ্গারদের রাষ্ট্রীয় মার্যাদা দিয়েছে বিএনপি-জামায়াত। শুধু তাই নয়, তারা জাতির পিতার খুনিদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছে যা বাংলাদেশের জন্য লজ্জার। অতি দ্রুত এসব রাষ্ট্রীয় অপরাধীদের দেশে এনে তাদের প্রাপ্য শাস্তি  নিশ্চিত করা হোক’।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদ ইউনুস সিফাত, মো. মাজেদ সীমান্ত, নাহিদ হোসেন, শামীম আহমেদ সিকদার, সাংগঠনিক সম্পাদক তারেক হাসানসহ শাখা ছাত্রলীগের তিন শতাধিক নেতা-কর্মী অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে জাতির পিতার হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকরের দাবিতে বিশ্ববিদ্যালয়ে গণস্বাক্ষর কর্মসূচি ও পররাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।



মন্তব্য