kalerkantho


চবিতে গাঁজা সেবনকালে আটক পাঁচ শিক্ষার্থীর কারাদণ্ড

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১২ জুলাই, ২০১৮ ২৩:৪৩



চবিতে গাঁজা সেবনকালে আটক পাঁচ শিক্ষার্থীর কারাদণ্ড

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সোহরাওয়ার্দী হল থেকে গাঁজা সেবনকালে আটক পাঁচ শিক্ষার্থীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের এ শাস্তি দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আক্তার উন নেছা শিউলী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল তানজিদ, এনামুল হাসান খান, অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রবিউল ইসলাম, আই ই আর এর ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সুমন ত্রিপুরা এবং ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র মহিউদ্দিন আমান উল্লা সাকিন।

এ বিষয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আক্তার উন নেছা শিউলী জানান, মাদকসেবী পাঁচ শিক্ষার্থীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৭(ক) ধারা মোতাবেক এ শাস্তি দেয়া হয়।

এর আগে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের ১৫১নং রুমে গাঁজা সেবনের সময় এই পাঁচ শিক্ষার্থীকে আটক করা হয়। আটককালে তাদের কাছ থেকে গাঁজা ও সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে আটককৃতদের হাটহাজারী মডেল থানায় প্রেরণ করে চবি প্রশাসন।



মন্তব্য