kalerkantho


জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক অপসারণ

প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৭ মে, ২০১৮ ০০:১১



প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদকে অপসারণের প্রতিবাদ ও স্বপদে বহালের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছেন। গতকাল আন্দোলনের অষ্টম দিনে পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় সাধারণ শিক্ষার্থীদের একটি অংশ। সকাল ৮টা থেকেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শুরু হয়। 

এরপর সকাল প্রায় ৯টায় মূল ফটক আটকে দেয় তারা। তারপর বিক্ষোভ মিছিল নিয়ে সকাল ১১টার দিকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় সাধারণ শিক্ষার্থীরা। ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। 

এর আগে ১০ কার্যদিবসের মধ্যে ওই শিক্ষককে চাকরিতে পুনর্বহালের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জনসহ অবস্থান ধর্মঘটের কর্মসূচির ঘোষণা দেয় আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি অংশ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, তিনি (নাসির) যদি বলেন এই সিদ্ধান্ত ঠিক হয়নি এবং পুনরায় তদন্ত চান। তবে নতুন তদন্ত কমিটি গঠন করে দেয়া হবে। যেখানে ওনার পছন্দমতো দু’জন শিক্ষক দিতে পারবেন। আর তা না হলে। লিখিত আবেদন করলে সেটা পরবর্তী সিন্ডিকেট সভায় উত্থাপন করা হবে।



মন্তব্য