kalerkantho


রুয়েটে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৮ ০৫:২৫



রুয়েটে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের সভাপতি নীরব এবং সাধারণ সম্পাদক তপু গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটনায় কমপক্ষে ৫ জন আহত হয়েছে। আহতদের রাজশাহী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক।

গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে শহীদ আবদুল হামিদ হলে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে ৫ জন ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়েছেন। আহতরা হলেন- রাফি, মিতুল, ইমরান, নিপুন ও রাহাত। তাদেরকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

রুয়েট ছাত্রলীগ সূত্রে জানা যায়, সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। তবে র‌্যাগ ডে’কে কেন্দ্র করে এ সংঘর্ষ ঘটেছে।  

গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে সভাপতির অনুসারী প্রায় ৫০-৬০ জন নেতাকর্মী হামিদ হলে ঢুকে সাধারণ সম্পাদকের অনুসারীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে দুই গ্রুপে নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

পরে রুয়েট ছাত্রলীগের সভাপতি নীরব ও সাধারণ সম্পাদক তপুসহ সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এর আগে বৃহস্পতিবার বিকাল থেকেই দু’গ্রুপের নেতাকর্মীরা ক্যাম্পাসে ব্যাপক শোডাউন দিচ্ছিল।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার আল আমিন জানান, ক্যাম্পাস ও এর আশেপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।



মন্তব্য